শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বিশ্বকাপ ফুটবলের সব ম্যাচ ‘টি স্পোর্টসে’

‘দেশের প্রথম স্পোর্টস চ্যানেল হিসেবে টি স্পোর্টস বিশ্ব ক্রীড়ার সব আলোচিত ইভেন্ট সরাসরি সম্প্রচার করে আসছে।’

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপ ফুটবলের সব ম্যাচ ‘টি স্পোর্টসে’

দুয়ারে কড়া নাড়ছে দুনিয়া কাঁপানো বিশ্বকাপ। লিওনেল মেসি, নেইমার জুনিয়ার, কিলিয়ান এমবাপ্পে বা ক্রিশ্চিয়ানো রোনালদোদের ফুটবলে বিশ্ব জয়ের লড়াই শুরু হবে কিছুদিন পর। আগামী ২০ নভেম্বর কাতারে পর্দা উঠবে ফিফা বিশ্বকাপের। কাপ একটি, লড়বে ৩২টি দেশ। এ আসরে বাংলাদেশ নেই। কবে খেলবে তারও নিশ্চয়তা নেই। তবে বিশ্বকাপ ঘিরে বাংলাদেশে যে উন্মাদনা সৃষ্টি হয়, তা বিশ্বকাপে খেলা অনেক দেশেই

দেখা মেলে না। বাংলাদেশের ফুটবলপ্রেমীদের কথা চিন্তা করে দেশের জনপ্রিয় একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস সিদ্ধান্ত নিয়েছে বিশ্বকাপের প্রতিটি ম্যাচ সরাসরি দেখানোর। কত তারকা, কত কিছুই না ঘটবে তার সাক্ষী হতে যাচ্ছে টি স্পোর্টস।

দেশের শীর্ষ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন টি স্পোর্টস বিশ্বকাপ ফুটবল বাংলাদেশে সম্প্রচারের স্বত্ব কিনে নিয়েছে। বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও টি স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান বলেন, ‘দেশের প্রথম স্পোর্টস চ্যানেল হিসেবে টি স্পোর্টস বিশ্ব ক্রীড়ার সব আলোচিত ইভেন্ট সরাসরি সম্প্রচার করে আসছে। ফিফা বিশ্বকাপ হলো দুনিয়ার সবচেয়ে মর্যদাকর ও জনপ্রিয় আসর। বাংলাদেশের মানুষের কাছে এর আবেগই আলাদা। আমরা তো তাদের এত বড় আসর থেকে বঞ্চিত করতে পারি না।

সেদিকে গুরুত্ব দিয়েই বিশ্বকাপ বাংলাদেশে সম্প্রচারের স্বত্ব পেতে আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। ফিফার প্রতি আমরা কৃতজ্ঞ তারা টি স্পোর্টসকে বিশ্বকাপ সম্প্রচারের সহযোগী হিসেবে বেছে নিয়েছে।’ টি স্পোর্টসের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেন, ‘বিশ্বকাপ ফুটবল সম্প্রচার বাংলাদেশে নতুন নয়। কিন্তু আমাদের ভাবনা একেবারেই আলাদা। ইন্টারন্যাশনাল বিভিন্ন স্পোর্টস চ্যানেলের সঙ্গে পাল্লা দিয়ে নানা অনুষ্ঠান করব। আশা করি তা দেখে দর্শকরা মুগ্ধ হবেন।’

এদিকে মূল ‘ফ্ল্যাগ শিপ’ শো-এর পাশাপাশি সেলিব্রেটি, ফুটবল ফ্যান ও টি স্পোর্টসের দর্শকদের নিয়ে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজন করবে টি স্পোর্টস। বিশ্বকাপের তরতাজা সব খবর নিয়ে সাজানো হবে ওয়ার্ল্ড কাপ বুলেটিন, বিশ্বকাপ হোস্ট কাতার থেকে সার্বক্ষণিক যুক্ত থেকে ম্যাচগুলোর প্রিভিউ আর ম্যাচের বিশ্লেষণ করবেন টি স্পোর্টসের ফুটবল বিটের কর্মীরা। সে জন্য সেখানে পাঠানো হবে পূর্ণাঙ্গ প্রডাকশন টিম। পাশাপাশি সারা বাংলাদেশের বিশ্বকাপ উন্মাদনা এক সুতোয় গাঁথার সর্বাত্মক চেষ্টা চালাবে টি স্পোর্টস। এ প্রসঙ্গে ইশতিয়াক সাদেক বলেন, ‘বিশ্বকাপ তো আমার দৃষ্টিতে পুরো পৃথিবীর জন্যই ফেস্টিভাল। গোটা দুনিয়ার মানুষ সব ধরনের বৈষম্য ভুলে বিশ্বকাপের প্রতিটি মুহূর্ত উদযাপন করে। টি স্পোর্টসের পর্দায় সম্ভাব্য সব কিছু আমরা তুলে ধরতে চাই। সে জন্য গত কয়েক মাস ধরেই আমরা পরিকল্পনা করছি। আশা করি দারুণ কিছু হবে।’ বাংলাদেশের প্রথম ও একমাত্র স্পোর্টস চ্যানেল হিসেবে টি স্পোর্টস জন্মলগ্ন থেকেই দেশ ও দেশের বাইরের বিভিন্ন ইভেন্ট সম্প্রচার করে আসছে।

সর্বশেষ খবর