শিরোনাম
শনিবার, ২০ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ফুটবল বিশ্ব তোলপাড়

মেসিকে ধাক্কা দিলেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক

ফুটবল বিশ্ব তোলপাড়

লিওনেল মেসিকে ধাক্কা দিয়ে ফুটবল বিশ্বে এখন খলনায়কে পরিণত হয়েছেন পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। গত সপ্তাহে মন্টপেলিয়ারের বিপক্ষে ম্যাচে এই ঘটনা ঘটে। এমবাপ্পের ধাক্কা দেওয়ার ঘটনায় দুঃখ পেয়েছেন মেসি। অবাক দৃষ্টিতে বেশ কিছুক্ষণ তাকিয়ে থেকেছেন এমবাপ্পের দিকে। তবে তিনি কোনো প্রতিক্রিয়া দেখাননি। নীরবে চলে গেছেন কিছুটা দূরে। মেসির এই দুঃখ পাওয়ার ঘটনাটা পুরো ফুটবল বিশ্বকেই ক্ষেপিয়ে তুলেছে।

সুদূর আমেরিকা থেকে সাবেক ইংলিশ অধিনায়ক ওয়েইন রুনি এমবাপ্পেকে একজন অহঙ্কারি হিসেবে মন্তব্য করে বলেছেন, ‘কেউ একজন তাকে মনে করিয়ে দিক ২৩ বছর বয়সে মেসি চারটা ব্যালান ডি’অর জিতেছে।’ ক্যারিয়ারে কেউ একটা ব্যালন ডি’অর জিতলেই বর্তে যায়। সেখানে মেসির দখলে আছে সাতটি। মেসির এক সময়কার প্রিয় সতীর্থ ছিলেন জাভি হার্নান্দেজ। মেসির উত্থানে পেছনের কারিগরও বলা যায় তাকে। জাভি হার্নান্দেজও ভয়ংকর ক্ষেপেছেন। তিনি সরাসরি বলে দিয়েছে, মেসির নখের সমানও নন এমবাপ্পে।

কেবল সাবেক ফুটবল তারকারাই নন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ফুটবলভক্তরাও ভয়ংকরভাবে প্রতিক্রিয়া জানিয়েছেন। আহমে আয়দাহ নামের এক ভক্ত টুইটারে লিখেছেন, এমবাপ্পে পিএসজির প্রধান তারকা হতে চান। কিন্তু তিনি ভুলে যান এখানে মেসি এবং নেইমার পূর্ণ ফর্মে আছেন। শানভি নামের এক ভক্ত টুইটারে লিখেছেন, ‘এমবাপ্পে ৮ বছরে লিগ ওয়ানে করেছেন ১৩৬ গোল। মেসি ২০১১ ও ২০১২ এই দুই বছরেই করেছেন ১৫০ গোল। কখনোই মেসির সঙ্গে এই বাচ্চাগুলোকে তুলনা করবেন না।’

মেসি ও এমবাপ্পের ঘটনা নিয়ে অনেকে প্রতিক্রিয়া জানালেও দুজনের সম্পর্ক স্বাভাবিকই দেখা যাচ্ছে। পিএসজির অনুশীলনে এমবাপ্পেকে পাস বাড়িয়ে দিচ্ছেন মেসি। পেশাদারিত্বের দিক দিয়ে দুজনই স্বাভাবিক সম্পর্কটা সবার সামনে তুলে ধরছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর