শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

২৩-এর পথে ছুটছেন নাদাল

ক্রীড়া ডেস্ক

২৩-এর পথে ছুটছেন নাদাল

সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার ২০টি গ্র্যান্ড স্লাম ট্রফি জয়ের পর অনেকেই ভেবেছিল, এই রেকর্ড স্পর্শ করা প্রায় দুঃসাধ্য। তবে সেই রেকর্ড বেশ আগেই পেছনে ফেলে এসেছেন রাফায়েল নাদাল (২২টি গ্র্যান্ড স্লাম ট্রফি জয়)। নোভাক জকোভিচও ছাড়িয়ে গেছেন ফেদেরারকে। সার্বিয়ান তারকা ২১টি গ্র্যান্ড স্লাম ট্রফি জিতেছেন। নাদাল ও জকোভিচ দুজনেই দারুণ ফর্মে আছেন। তবে ক্যারিয়ারের শেষটাও খুব বেশি দূরে নয় তাদের। সেই হিসেবে সময়ও দুজনের হাতে খুবই কম। নাদাল সময়টা ঠিকভাবেই কাজে লাগাচ্ছেন। চলতি বছরেই জয় করেছেন অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন। ইউএস ওপেনেও ছুটে চলেছেন শিরোপার পথে। গতকাল দ্বিতীয় রাউন্ডে তিনি হারিয়েছেন ইতালির ফ্যাবিও ফগনিনিকে। চার সেটের লড়াইয়ে ২-৬, ৬-৪, ৬-২, ৬-১ গেমে জয় পেয়েছেন দ্বিতীয় বাছাই নাদাল।

ইউএস ওপেনে নাদাল শিরোপার পথে ছুটলেও জকোভিচ ভিসা না পাওয়ায় এখানে খেলতেই পারেননি।

রাফায়েল নাদালের স্ত্রী অসুস্থ হয়ে হাসপাতালে। এই খবর জেনেই খেলছেন নাদাল। ইউএস ওপেনের তৃতীয় রাউন্ড করার পর এ স্প্যানিশ তারকা বললেন, ‘আমার স্ত্রী সুস্থ আছেন। তবে এটা এমন একটা বিষয় যা দূর থেকে নিয়ন্ত্রণ করা বেশ কঠিন।’

ইউএস ওপেনে পুরুষ এককে নবম বাছাই আন্দ্রে রুবলেভ তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। মেয়েদের এককে ষষ্ঠ বাছাই অ্যারিনা সাবালেঙ্কা তিন সেটের লড়াইয়ে কায়া কানেপিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের বাধা পাড়ি দিয়েছেন। নবম বাছাই স্পেনের গারবিন মুগুরুজাও তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। দ্বিতীয় রাউন্ডে তিনি হারিয়েছেন লিন্ডাকে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর