সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

নিউইয়র্কে শিরোপার পথে ইগা সোয়াটেক

নিউইয়র্কে শিরোপার পথে ইগা সোয়াটেক

বছরের শেষ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট ইউএস ওপেনে দুর্দান্ত গতিতে ছুটছেন পোলিশ মেয়ে ইগা সোয়াটেক। নিউইয়র্কে অনুষ্ঠিত টুর্নামেন্টে মেয়েদের এককের এই শীর্ষ বাছাই চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন। তৃতীয় রাউন্ডে তিনি যুক্তরাষ্ট্রের লরেন ডেভিসকে ৬-৩, ৬-৪ গেমে হারিয়েছেন। চতুর্থ রাউন্ডে জার্মানির জুলে নিমিয়ারের মুখোমুখি হবেন ইগা সোয়াটেক।

ইউএস ওপেনে সোয়াটেকের সেরা সাফল্য চতুর্থ রাউন্ডে খেলা। গত বছর চতুর্থ রাউন্ডে তিনি হেরেছিলেন সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনচিচের কাছে। গতবার ইউএস ওপেনে খেলেছিলেন সপ্তম বাছাই হিসেবে। এবার খেলছেন শীর্ষ বাছাই হিসেবে। এখনো পর্যন্ত দুর্দান্ত খেলেছেন তিনি।

তিন ম্যাচে একটা সেটও হারেননি তিনি। এমনকি কোনো সেটে টাইব্রেকার পর্যন্তও যেতে হয়নি। প্রতিপক্ষকে পয়েন্ট দিয়েছেন কমই। চতুর্থ রাউন্ড নিশ্চিত করার পর ইগা সোয়াটেক বলেন, ‘আমি আত্মবিশ্বাস হারাইনি। আমি জানি, এই টুর্নামেন্টে এখনো যে কোনো কিছুই ঘটতে পারে।’

ইউএস ওপেনে মেয়েদের এককে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন চেক প্রজাতন্ত্রের মেয়ে পেত্রা কেভিতোভাও। তিনি তৃতীয় রাউন্ডে হারিয়েছেন নবম বাছাই গারবিন মুগুরুজাকে। ষষ্ঠ বাছাই বেলারুশের অ্যারিনা সাবালেঙ্কাও তৃতীয় রাউন্ডের বাধা পাড়ি দিয়েছেন। তিনি তৃতীয় রাউন্ডে হারিয়েছেন ক্লারা বিউরেলকে। পুরুষ এককে দ্বিতীয় বাছাই রাফায়েল নাদাল ছাড়াও চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন স্প্যানিশ তরুণ তৃতীয় বাছাই কার্লোস আলকারাজ। তিনি তৃতীয় রাউন্ডে যুক্তরাষ্ট্রের জেনসন ব্রুকসবিকে ৬-৩, ৬-৩, ৬-৩ গেমে হারিয়েছেন। নাদালের যোগ্য উত্তরসূরি মনে করা হচ্ছে ১৯ বছরের কার্লোসকে। তবে এখনো তিনি কোনো গ্র্যান্ড স্লাম ট্রফি জিততে পারেননি।

সর্বশেষ খবর