শিরোনাম
বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
যুবাদের গোল উৎসব

মালদ্বীপকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

জাতীয় দল জাল চিনতে ভুলে গেছে। অথচ যুবারা গোল উৎসবে মাতছে। তারকা খেলোয়াড়রা ঘরোয়া ফুটবলে আকাশছোঁয়া পারিশ্রমিক পান। এ নিয়ে কারোর আপত্তি নেই। কিন্তু জাতীয় দলে তাদের একি হাল?

ক্রীড়া প্রতিবেদক

মালদ্বীপকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

জাতীয় দলের লড়াইয়ে মালদ্বীপের সামনে এলোমেলো হয়ে যায় বাংলাদেশ। জয় পাওয়াটা ভাগ্যে পরিণত হয়েছে। গত কয়েক বছর ধরেই এ বেহাল দশা। অথচ বয়সভিত্তিক ফুটবলে ভিন্ন দৃশ্য। গতকাল অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ যুবারা তাদের নিয়ে ছেলেখেলা খেলেছে। কলম্বো রেসকোর্স ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৫-০ গোলে জয় পেয়েছেন ইমরানরা। এই জয়ের সুবাদে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজের দল। ভারত না নেপালের সঙ্গে সেমিফাইনাল সেটাই এখন অপেক্ষা। টুর্নামেন্টে বাংলাদেশের শুরুটাও হয়েছিল গোল উৎসবে। স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫-১ ব্যবধানে পরাজিত করে।

প্রথম ম্যাচে বড় ব্যবধানে জিতে মূলত বাংলাদেশ সেমিফাইনাল নিশ্চিত করে। ড্র করলেও চলতো, এমনকি হারলেও গোল ব্যবধানে শেষ চারে যেতে পারত। কিন্তু ইমরানরা ম্যাচটিকে হালকাভাবে নেয়নি। জয় ধরে রাখতে শুরু থেকেই তারা ছিল মরিয়া। যুব ফুটবলে বাংলাদেশ যে সেরাটা দিতে পারে তা বার বার প্রমাণ মিলছে। রেসকোর্স স্টেডিয়ামে যুবাদের শারীরিক ভাষাই বলে দিচ্ছিল তারা জয় নিয়েই মাঠ ছাড়বে। ম্যাচটি সহজ হয়ে যায় মিরাজুল ইসলামের হ্যাটট্রিকে। পাঁচ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। মিরাজুলের চোখ ধাঁধানো ক্যাট ব্যাকে বল পান ফাঁকায় দাঁড়ানো নাজমুল হুদা। গোলরক্ষক একা থাকায় বল জালে পাঠাতে তার সমস্যা হয়নি। ৩৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুর্শেদ আলী। প্রথমার্ধে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে আলো ছড়ান মিরাজুল ইসলাম। ৭৫ মিনিটে কোনাকুনি থেকে নিজের প্রথম ও দলের তৃতীয় গোল করেন। তিন মিনিট পর আবারও তার গোল। ইনজুরি টাইমে মিরাজ গোল করে টুর্নামেন্টে হ্যাটট্রিকের খাতায় নাম লেখান। জাতীয় দল জাল চিনতে ভুলে গেছে। অথচ যুবারা গোল উৎসবে মাতছে। তারকা খেলোয়াড়রা ঘরোয়া ফুটবলে আকাশছোঁয়া পারিশ্রমিক পান। এ নিয়ে কারোর আপত্তি নেই। কিন্তু জাতীয় দলে তাদের একি হাল? পোস্টের সামনে গেলে হাত পা কাঁপে। গোলের বদলে বল যেভাবে উড়িয়ে মারেন তা ক্রিকেটের ছক্কার সঙ্গেই তুলনা করা যায়। ছোটরা পারলে তারা পারছেন না কেন?

সর্বশেষ খবর