শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
সিরিজ অস্ট্রেলিয়ার

৮২ রানেই শেষ নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক

৮২ রানেই শেষ নিউজিল্যান্ড

মাত্র ৮২ রানেই গুটিয়ে গেল ওয়ানডে সেরা দল নিউজিল্যান্ড। ১১৩ রানের দারুণ জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজে প্রথম ম্যাচেও দারুণ এক জয় পেয়েছিল অসিরা। এ ম্যাচে তো নিউজিল্যান্ডকে তারা পাত্তাই দেয়নি।

অস্ট্রেলিয়ার স্পিনার জাম্পার ঘূর্ণি জাদু দেখিয়ে ৩৫ রানে তুলে নিয়েছেন ৫ উইকেট। বল হাতে সবচেয়ে বেশি ভয়ংকর ছিলেন সিন অ্যাবট। এই মিডিয়াম পেসার ৫ ওভার বোলিং করে মাত্র ১ রান দিয়েছেন। ৪টি মেডেন। দুটি উইকেটও নিয়েছেন।

অস্ট্রেলিয়ার সেরা পেসার মিচেল স্টার্ক ৭ ওভারে ১২ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। ক্যাপ্টেন অ্যারোন ফিঞ্চ যার হাতেই বল তুলে দিয়েছেন তিনিই আস্থার প্রতিদান দিয়েছেন।

গতকাল প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৫০ ওভার ব্যাটিং করে ৯ উইকেটে করেছিল মাত্র ১৯১ রান। স্টিভ স্মিথ সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন। এই ছোট্ট পুঁজি নিয়েও বোলারদের ক্যারিশমায় বাজিমাত করে দিল অস্ট্রেলিয়া।

ম্যাচ শেষে অসি অধিনায়ক ফিঞ্চ বলেন, ‘আমাদের সংগ্রহ বড় হয়নি। দরকার এক্সট্রা-অর্ডিনারি বোলিং। আমাদের বোলাররা দেখিয়ে দিয়েছেন, কিভাবে স্বল্প পুঁজি নিয়েও বড় জয় তুলে নেওয়া যায়।’

‘আমরা শুরু থেকেই ওদের চাপে রেখেছিলাম। এতেই ভালো ফল এসেছে।’

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৬ রান করেছেন মিচেল স্যান্টনার।  সাত ব্যাটসম্যান দুই অঙ্কের কোটাতেই পৌঁছাতে পারেননি। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, ‘আমাদের টার্গেট খুব বেশি ছিল না। তবে আবহাওয়া মোটেও ব্যাটিং উপযোগী ছিল না। কিন্তু অস্ট্রেলিয়ার বোলাররা অনেক বেশি ভালো করেছেন। শুরু থেকেই তারা আমাদের চাপে রেখেছিলেন।’

এমন হারের জন্য নিজেদের ব্যাটিংকেই দায়ী করেছেন কেন উইলিয়ামসন। সিরিজ হাতছাড়া হয়ে গেলেও শেষ ম্যাচে জয়ের প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এ ম্যাচ জিতলে অন্তত হোয়াইটওয়াশ হওয়ার হাত থেকে রক্ষা পারে ব্লাক ক্যাপসরা।

সর্বশেষ খবর