বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

কম্বোডিয়া ও নেপাল মিশনে জামালরা

ক্রীড়া প্রতিবেদক

কম্বোডিয়া ও নেপালের বিপক্ষে দুটি প্রীতিম্যাচ খেলতে গতরাতে দেশ ছেড়েছেন জামাল ভূঁইয়ারা। দেশ ছাড়ার আগে গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) এক সংবাদ সম্মেলনে অধিনায়ক জামাল ভূঁইয়া এবং কোচ হাভিয়ের কাবরেরা কথা দিলেন, দুটি ম্যাচেই জয় উপহার দিবেন দেশকে।

জামাল ভূঁইয়া বলেন, ‘কম্বোডিয়া ও নেপালে জয়ের জন্যই খেলবে বাংলাদেশ। আমরা দুই ম্যাচ থেকে ৬ পয়েন্ট চাই। ছয় পয়েন্টের লক্ষ্যেই আমরা যাত্রা করছি।’ গত ২০ দিন কঠোর অনুশীলন করেছেন জামালরা। কোচ হাভিয়ের কাবরেরার অধীনে এটাই সম্ভবত শেষ মিশন বাংলাদেশের। এ কারণে জয়ের জন্য সেরা প্রস্তুতিটাই সেরেছেন এই স্প্যানিশ কোচ। চুক্তির মেয়াদ না বাড়লে কাবরেরার শেষ মিশনই হবে এটা। গতকাল সংবাদ সম্মেলনে তিনি বললেন, ‘আমরা যথেষ্ট অনুশীলন করেছি। নিজেরা ম্যাচ খেলার জন্য প্রস্তুত। দুটি ম্যাচই জয়ের জন্য খেলব।’ কিছুদিন আগে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জামাল ভূঁইয়াদের সতর্ক করে দিয়ে বলেছেন, ‘হয় ফল এনে দাও না হয় জাতীয় দল ছেড়ে দাও।’ এমন চূড়ান্ত হুমকির পর জামালরা জয়ের কথা বলেই দেশ ছাড়লেন। জয়ের দেখা পাবেন তো! বাংলাদেশ ১৯ সেপ্টেম্বর একটি অনুশীলন ম্যাচ খেলবে কম্বোডিয়ার বিপক্ষে। এটি ফিফা স্বীকৃত নয়। কম্বোডিয়ায় ২২ সেপ্টেম্বর ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে কম্বোডিয়ার বিপক্ষে। এরপর নেপালে ২৭ সেপ্টেম্বর আরও একটি ফিফা আন্তর্জাতিক প্রীতিম্যাচ খেলবে নেপালের বিপক্ষে।

জাতীয় ফুটবল দল : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, মাহফুজ হাসান প্রিতম, ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, তারিক রায়হান কাজী, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইসা ফয়সাল, রহমত মিয়া, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, আতিকুর রহমান ফাহাদ, সোহেল রানা, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, সুমন রেজা, ইব্রাহিম, মতিন মিয়া, ফয়সাল আহমেদ ফাহিম ও সাজ্জাদ হোসেন।

সর্বশেষ খবর