শিরোনাম
বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

হতাশ লেবানডস্কি, হতাশ বার্সা

ক্রীড়া ডেস্ক

হতাশ লেবানডস্কি, হতাশ বার্সা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রবার্ট লেবানডস্কিকে দলে নিয়েও বায়ার্ন মিউনিখকে হারাতে পারল না বার্সেলোনা। আবারও পরাজয়ের শিকার হলো কাতালানরা। মঙ্গলবার উফেয়া চ্যাম্পিয়ন্স লিগে সি গ্রুপের খেলায় অ্যালাইঞ্জ অ্যারিনাতে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। রবার্ট লেবানডস্কি সাবেক ক্লাবের বিপক্ষে বার্সার জার্সিতে গোল করতে ব্যর্থ হয়েছেন। চলতি মৌসুমের শুরুর দিকে বায়ার্ন মিউনিখ ছেড়ে বার্সেলোনায় নাম লিখিয়েছেন লেবানডস্কি।

ম্যাচজুড়ে দারুণ খেলেছে বার্সেলোনা। শিষ্যদের খেলায় সন্তুষ্টি প্রকাশ করেছেন কোচ জাভি হার্নান্দেজও। তবে গোল না পাওয়ায় হতাশ তিনি। ম্যাচে বল পজেশনে ৫৪-৪৬ ব্যবধানে এগিয়ে ছিল বার্সেলোনা। আক্রমণের সংখ্যাতেও এগিয়ে কাতালানরা (১৮-১৩)। পাসিংয়েও এগিয়ে ছিলেন লেবানডস্কিরা। কিন্তু বায়ার্নের বিপক্ষে পরাজয়ের বৃত্ত থেকে বের হতে পারল না বার্সেলোনা। দুই ক্লাবের লড়াইয়ে গত ১২ ম্যাচের ৯টিতেই জিতল বায়ার্ন মিউনিখ। দুটি জিতেছে বার্সা। একটি ড্রতে শেষ হয়েছে। বায়ার্ন মিউনিখের কাছে পরাজিত হয়ে বার্সেলোনার নকআউট পর্বে খেলার আশা কিছুটা ফিকে হয়ে গেল। অবশ্য এখনো চারটা ম্যাচ হাতে আছে। তবে খেলতে হবে ইন্টার মিলানের মতো প্রতিপক্ষের সঙ্গেও। মঙ্গলবার ইতালিয়ান জায়ান্ট ক্লাব ইন্টার মিলান ২-০ গোলে হারিয়েছে চেক প্রজাতন্ত্রের ক্লাব ভিক্টোরিয়া প্লাজেনকে। ইন্টারের পক্ষে একটি করে গোল করেন এডিন জেকো ও ডামফ্রিস।

এদিকে মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এ গ্রুপের খেলায় জয় পেয়েছে ইংলিশ ক্লাব লিভারপুল। তারা ২-১ গোলে হারিয়েছে ডাচ ক্লাব আয়াক্সকে। লিভারপুলের পক্ষে মোহাম্মদ সালাহ ও মাটিপ একটি করে গোল করেন। আয়াক্সের পক্ষে একটি গোল করেন কুদুস। বি গ্রুপের খেলায় স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ ২-০ গোলে হেরে গেছে জার্মান ক্লাব লেভারকুজেনের কাছে। বি গ্রুপের অপর খেলায় পোর্তোকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বেলজিয়ান ক্লাব ব্রুজেস। এছাড়াও পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবন ২-০ গোলে টটেনহ্যামকে এবং জার্মান ক্লাব ফ্র্যাঙ্কফুর্ট ১-০ গোলে মার্সেইকে হারিয়েছে।

সর্বশেষ খবর