শনিবার, ১৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সাব্বির সাইফুদ্দিন বাদ

ক্রীড়া প্রতিবেদক

সাব্বির সাইফুদ্দিন বাদ

টি-২০ বিশ্বকাপ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল আজ অস্ট্রেলিয়া পৌঁছবে। অধিনায়ক সাকিব আল হাসান একদিন আগে ক্রাইস্টচার্চ ছেড়েছেন। একদিন আগে মেলবোর্ন যাওয়ার কারণ, আইসিসির প্রোগামে উপস্থিত থাকবেন টাইগার অধিনায়ক। ২০ ওভারের বিশ্বকাপের মূল মঞ্চে নামার আগে সাকিব বাহিনী ক্রাইস্টচার্চে তিন জাতির টি-২০ টুর্নামেন্টে অংশ নিয়েছে। নিউজিল্যান্ডের তিন জাতির টুর্নামেন্ট শেষে বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপের মূল স্কোয়াড ঘোষণা করেছে। ছন্দ হারানোয় ক্রাইস্টচার্চে খেলা স্কোয়াড থেকে বাদ পড়েছেন মেক শিফট ওপেনার সাব্বির রহমান ও পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। তাদের জায়গায় নেওয়া হয়েছে বাঁ-হাতি ড্যাসিং ব্যাটার সৌম্য সরকার ও বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম। বিশ্বকাপের দল যখন অস্ট্রেরিয়া যাবে, তখন দেশের পথে ক্রাইস্টচার্চ ছাড়বেন সাইফুদ্দিন ও সাব্বির। 

অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ শুরু হবে আগামীকাল। প্রথম রাউন্ডে আটটি দল খেলবে দুই গ্রুপে ভাগ হয়ে। এখান থেকে দুই গ্রুপের শীর্ষ চার দল খেলবে সুপার টুয়েলভে। যেখানে আগে থেকেই আছে আট দল। সুপার টুয়েলভের দুই নম্বর গ্রুপে খেলবে সাকিবের বাংলাদেশ। টাইগারদের প্রতিপক্ষ এখানে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। এ ছাড়া প্রথম রাউন্ডে বি-গ্রুপের চ্যাম্পিয়ন ও এ গ্রুপের রানার্সআপ দল খেলবে বাংলাদেশের গ্রুপে। সুপার টুয়েলভের খেলা শুরু ২২ অক্টোবর। বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। সেই ম্যাচে টাইগাররা খেলবে প্রথম রাউন্ডে এ গ্রুপের রানার্সআপ দলের সঙ্গে।

বিশ্বকাপের চূড়ান্ত পর্বের জন্য ঘোষিত দলে অবশেষে ঠাঁই পেলেন সৌম্য সরকার। তাকে নিয়ে বেশ অনেকদিন ধরেই আলোচনা চলছিল। আলোচনায় ছিলেন শরিফুলও। তারা আগে থেকেই নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন। যদিও শুরুতে ঘোষিত বিশ্বকাপ স্কোয়াডের স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছিল এ দুজনকে। ত্রিদেশীয় সিরিজের পারফরম্যান্স আর ফিটনেস সবদিক বিবেচনায় রেখেই ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করল বিসিবি।

ওপেনার ঠিক করতেই টিম ম্যানেজমেন্ট একটু বেশি সময় নিয়েছে। এ সময় অধিনায়ক সাকিব ও টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম পরীক্ষা-নিরীক্ষা করেছেন। খেলিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমানকে। কিন্তু দুজনেই ব্যর্থ হয়েছেন। ফলে তিন জাতির টুর্নামেন্টে ওপেনিংয়ে পরীক্ষা করেছেন বাঁ-হাতি নাজমুল হোসেন শান্ত ও সৌম্যকে। দুজনের পারফরম্যান্সে সন্তুষ্ট হয়ে টিম ম্যানেজমেন্ট তাদের দলভুক্ত করেছেন। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর