বুধবার, ১৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

উইন্ডিজের শেষ সুযোগ!

ক্রীড়া ডেস্ক

আইসিসি টি-২০ বিশ্বকাপে প্রথম রাউন্ডে বি গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে দুবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে পরাজিত ক্যারিবিয়ানদের সামনে আজ শেষ সুযোগ। সুপার টুয়েলভে খেলতে হলে জয়ের বিকল্প নেই নিকোলাস পুরানদের সামনে। অন্যদিকে আজই সুপার টুয়েলভ নিশ্চিত করে নিতে পারে জিম্বাবুয়ে। তারা প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৩১ রানে হারিয়েছে।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সবমিলিয়ে তিনবার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে। এর মধ্যে দুবারই জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। একবার জিতেছে জিম্বাবুয়ে। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে দুদলের শেষ লড়াইটা হয়েছিল ২০১৩ সালে। এরপর দীর্ঘদিন টি-২০ ক্রিকেটে দেখা নেই দুদলের। আজ কী অপেক্ষা করছে, বলা কঠিন। তবে এখনো পর্যন্ত বিশ্বকাপে জিম্বাবুয়ে নিজেদেরকে বেশ শক্ত দল হিসেবেই প্রমাণ করেছে।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে আজ ব্রেন্ডন কিং আর কাইল মায়ার্স ব্যাট হাতে আলো ছড়াতে পারেন। বল হাতে জ্বলে উঠতে পারেন ওবেড ম্যাককয় ও ওডিন স্মিথ। প্রথম ম্যাচে অবশ্য জেসন হোল্ডারই ছিলেন ওয়েস্ট ইন্ডিজের সেরা তারকা। তিনি ব্যাট হাতে ৩৮ রান করার পাশাপাশি বল হাতে শিকার করেছিলেন ২ উইকেট। কিন্তু স্কটিশদের সামনে ক্যারিবিয়ানরা টিকে থাকতে পারেনি। জিম্বাবুয়ের পক্ষে প্রথম ম্যাচে দারুণ খেলেছেন সিকান্দার রাজা। মাত্র ৪৮ বলেই করেন ৮২ রান। এই সিকান্দার রাজা আজও জিম্বাবুয়ের তুরুপের তাস হয়ে উঠতে পারেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর