শনিবার, ২৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

হকির স্বপ্নযাত্রা

ক্রীড়া প্রতিবেদক

হকির স্বপ্নযাত্রা

বাংলাদেশের হকির ইতিহাসে নতুন এক যুগের সূচনা হলো গতকাল। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হয়েছে হকির ফ্র্যাঞ্চাইজি লিগ হকি চ্যাম্পিয়ন্স ট্রফি। জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা করল সাড়া জাগানো এ হকি টুর্নামেন্ট। হকির এ স্বপ্নযাত্রার শুরুতেই দারুণ জয় পেয়েছে একমি চট্টগ্রাম। তারা ৩-২ গোলে হারিয়েছে  সাইফ পাওয়ার গ্রুপ খুলনাকে। দ্বিতীয় ম্যাচে রূপায়ণ সিটি কুমিল্লা ৩-২ গোলে মোনার্ক মাট পদ্মাকে হারিয়েছে।

‘ধনধান্যে পুষ্পভরা’ গানের তালে তালে নাচ। নানা রঙের আলোকমালা গায়ে জড়িয়ে হকি স্টেডিয়াম রাঙিয়ে তোলেন শিল্পীরা। অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল অ্যাভাটার ড্যান্স। বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এইসের পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি লিগ মাঠে টার্ফে গড়িয়েছে। গতকাল হকি স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানটি উপভোগ করেন বিমানবাহিনী প্রধান ও হকি ফেডারেশনের সভাপতি এয়ার মার্শাল শেখ আবদুল হান্নান এবং বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সাফওয়ান সোবহান।

উদ্বোধনী ম্যাচে দারুণ খেলা উপহার দেয় একমি চট্টগ্রাম ও সাইফ পাওয়ার গ্রুপ খুলনা। ম্যাচের শুরু থেকেই দল দুটি আক্রমণ-পাল্টা আক্রমণে যায়। ম্যাচের ২৫ মিনিটে একমি চট্টগ্রামকে এগিয়ে দেন ভারতীয় খেলোয়াড় দেবিন্দার বাল্মিকী। এর কয়েক মিনিট আগে তিনিই পেনাল্টি স্ট্রোক থেকে গোল করতে ব্যর্থ হন। ৩৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে তানজিম আহমেদের গোলে সমতায় ফেরে সাইফ পাওয়ার গ্রুপ খুলনা। তবে সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৩৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে একমি চট্টগ্রামকে ফের এগিয়ে দেন দেবিন্দার বাল্মিকী। ৫৩ মিনিটে একমির পক্ষে ব্যবধান বাড়ান ফ্লোরিয়ান স্পারলিং। ম্যাচ শেষ হওয়ার এক মিনিট আগে সাইফ পাওয়ার গ্রুপ খুলনার খোরশেদুর রহমান ফিল্ড গোলে ব্যবধান কমান।

দিনের দ্বিতীয় খেলায় রূপায়ণ সিটি কুমিল্লা ৩-২ গোলে হারায় মোনার্ক মার্ট পদ্মাকে। বিজয়ী দলের ওবায়দুল হাসান জয়, সোহানুর রহমান সবুজ, পুস্কর ক্ষিসা মিমো ও বিজিত দলের উ হিয়ঙ দুটি গোল করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর