রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

একমির গোল উৎসব

ক্রীড়া প্রতিবেদক

একমির গোল উৎসব

দেশের হকির প্রাণ ফেরাতে নতুন উদ্যোগ নিয়েছে বসুন্ধরা গ্রুপ।  তাদেরই স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানি এইসের পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি লিগ অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এ এক নতুন ইতিহাস।

বিশেষ করে হকির জন্য। যে খেলায় লিগ ঠিকমতো টার্ফে গড়ায় না সেখানে ফ্র্যাঞ্চাইজি লিগ হবে তা কি কেউ ভেবেছিল? এই অসম্ভবকে সম্ভব করল বসুন্ধরা গ্রুপের স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানি এইস।

আসলে বসুন্ধরার সঙ্গে হকির তো নিবিড় সম্পর্ক। গ্রুপ চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান নিজে ছিলেন হকির তারকা খেলোয়াড়। আর তাঁর বড় ভাই আবদুস সাদেককে তো দেশের হকির বাতিঘর বলা হয়। তারা খেলা ছেড়েছেন অনেক আগেই। তাতে কী, যে হকির সঙ্গে রক্তের সম্পর্ক তা কি থেমে থাকে। ঘুমন্ত হকিকে জাগিয়ে তুলতে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের উদ্যোগে হকির স্বপ্ন যাত্রা শুরু হয়েছে। তার পাশে সার্বক্ষণিক আছেন বসুন্ধরা গ্রুপেরই স্পোর্টস স্যাটেলাইট চ্যানেল টি-স্পোর্টসের নির্বাহী পরিচালক ইশতিয়াক সাদেক।

্আসা যাক ম্যাচ প্রসঙ্গে। গতকাল মওলানা ভাসানী স্টেডিয়ামে গোল উৎসবে মেতেছে একমি চট্টগ্রাম। দেবিন্দারের হ্যাটট্রিকে তারা ৭-১ গোলে হারিয়েছে মোনার্ক মার্ট পদ্মাকে। তাহসীন আলি, রাজিব, ফরহাদ ও হাসান বিজয়ী দলের ১টি করে গোল করেন। দিনের  প্রথম ম্যাচে মেট্টো এক্সপ্রেস বরিশাল ২-১ গোলে হারায় ওয়ালটন ঢাকাকে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর