রবিবার, ২৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

গ্রুপপর্বে নেই নেইমার

আগামীকাল সুইজারল্যান্ড কঠিন প্রতিপক্ষ। কিন্তু তিতের ব্রাজিলের দুর্ভাগ্য, দলের সেরা তারকা নেইমারকে পাবে না ম্যাচে। সার্বিয়ার বিপক্ষে ম্যাচে পায়ে ব্যথা পান। যা তাকে ছিটকে দিয়েছে গ্রুপপর্বের বাকি ম্যাচগুলো থেকে।

ক্রীড়া প্রতিবেদক

গ্রুপপর্বে নেই নেইমার

ব্রাজিল ও সুইজারল্যান্ড-দুই দলই শুভ সূচনা করেছে বিশ্বকাপে। আগামীকাল দুই দল পরস্পরের মুখোমুখি হবে। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল। সুইজারল্যান্ড ১৫ নম্বরে। কিন্তু র‌্যাঙ্কিং ও ঐতিহ্যে এগিয়ে ব্রাজিল। যদিও বিশ্বকাপ ফুটবলে সুইজারল্যান্ডকে কখনোই হারাতে পারেনি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আগামীকাল সুইজারল্যান্ড কঠিন প্রতিপক্ষ। কিন্তু তিতের ব্রাজিলের দুর্ভাগ্য, দলের সেরা তারকা নেইমারকে পাবে না ম্যাচে। সার্বিয়ার বিপক্ষে ম্যাচে পায়ে ব্যথা পান। যা তাকে ছিটকে দিয়েছে গ্রুপপর্বের বাকি ম্যাচগুলো থেকে।

যদিও তার অভাব বোধ করতে দেবেন না রিচার্লিশন, রাফিনহারা। সার্বিয়ার বিপক্ষে ম্যাচটি জিতেছিল ব্রাজিল ২-০ গোলে। সুইজারল্যান্ডও নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে হারায় ক্যামেরুনকে। তিতের স্কোয়াডে প্রতিভাবান ফুটবলারের অভাব নেই। নেইমারের ইনজুরির পর দলে তারকা ফুটবলার রয়েছেন। যারা ব্রাজিলকে উৎসবে মাতাতে পারে। নেইমারের ইনুজরিতে সতীর্থরা পাশে দাঁড়িয়েছেন। সাহস জোগাচ্ছেন। ২০১৪ সালে ঘরের মাঠে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ইনজুরিতে পড়েছিলেন নেইমার। খেলতে পারেননি জার্মানির বিপক্ষে সেমিফাইনাল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপেও ইনজুরিতে পড়েছিলেন। ফলে ব্রাজিলিয়ানরা সমালোচনা করেন নেইমারের। যা মানতে পারছেন না রাফিনহা, ‘আর্জেন্টাইন সমর্থকরা মেসিকে ঈশ্বর মানেন। পর্তুগাল সমর্থকরা রোনালদোকে মনে করে রাজা। আর ব্রাজিলের সমর্থকরা নেইমারের পা ভাঙায় উল্লাস করে। কী দুঃখজনক ব্যাপার।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর