রবিবার, ১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ফুটবলে জয়ে বছর শেষ কিংসের

ক্রীড়া প্রতিবেদক

ফুটবলে জয়ে বছর শেষ কিংসের

নারী ফুটবল লিগে অপরাজিত হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়ে বছর শেষ করে বসুন্ধরা কিংস। বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়ে বছরটা শেষ করল কিংস। টানা তিন জয়ে ৯ পয়েন্টে শীর্ষে অবস্থান করছে তারা। গতকাল নিজেদের ভেন্যু কিংস অ্যারিনায় বসুন্ধরা গ্রুপ প্রিমিয়ার লিগে কিংস ২-০ গোলে পরাজিত করে পুরান ঢাকার রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। দুই ব্রাজিলিয়ানের গোলে কিংস পুরো পয়েন্ট সংগ্রহ করে। নেপথ্যে ছিলেন আরেক স্বদেশি মিগেইলফিগেরা। ম্যাচের ১১ মিনিটে এগিয়ে যায় কিংস। বক্সের বাইরে থেকে ফিগেইরার দারুণ এক মাপা ক্রসে ডরিয়েলটন নিখুঁত হেডে জালে বল পাঠান। রহমতগঞ্জের এক ডিফেন্ডার লাফিয়ে উঠেও গোল রক্ষা করতে পারেননি।

সুযোগ নষ্ট করায় প্রথমার্ধে ১ গোলেই সন্তুষ্ট থাকতে হয় কিংসকে। ৬০ মিনিটে পরিকল্পিত আক্রমণে ব্যবধান দ্বিগুণ হয়। ফিগেইরার দারুণ এক পাসে রবসন রবিনহো বক্সে ঢুকে বাঁ দিক দিয়ে কোণাকুণি শটে প্রতিপক্ষের গোলরক্ষক মামুন আলীকে পরাস্ত করেন। গোল করেই আকাশের দিকে দুই হাত উঁচিয়ে ধরে সদ্য প্রয়াত কিংবদন্তি পেলেকে স্মরণ করেন রবসন। দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল রহমতগঞ্জ। তানভীর সুযোগ নষ্ট করায় তা সম্ভব হয়নি। তিন ম্যাচে দুই হার ও ১ ড্র করে রহমতগঞ্জের সংগ্রহে ১ পয়েন্ট।

লিগের আরেক ম্যাচে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান আবারও ড্র করেছে। কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে তারা চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ২-২ ড্র করে। তবে ম্যাচে যে পয়েন্ট পেয়েছে এটাই সাদা-কালোদের ভাগ্য। ২৯ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড ওজুক ডেভিডের গোলে এগিয়ে যায় বন্দর নগরীর দলটি। অবশ্য দুই মিনিট পরই ম্যাচে সমতা ফেরায় মোহামেডান। গত লিগে সর্বোচ্চ গোলদাতা মালির স্ট্রাইকার সুলেমানে দিয়াবাতে গোল করেন। প্রথমার্ধের যোগ করা সময়ে আবাহনী আইভরি কোস্টের মিডফিল্ডার ইয়াকুবা বাম্বা গোল করলে আবাহনীকে ২-১ ব্যবধানে এগিয়ে রাখেন। এবারও পারল না তারা। ৫৯ মিনিটে জাফর ইকবালের পাসে শেখ রাসেল থেকে যোগ দেওয়া মানিক মোল্লা জালে বল পাঠিয়ে ফল ২-২ করেন।

তিন ম্যাচে ১ জয় ও ২ ড্রয়ে মোহামেডান ৫ অন্যদিকে সমান ম্যাচেও চট্টগ্রাম আবাহনীর সংগ্রহ ৫ পয়েন্ট। ৬ জানুয়ারি বসুন্ধরা কিংস লিগের চতুর্থ ম্যাচে খেলবে মুক্তিযোদ্ধার বিপক্ষে। একই দিনে মোহামেডান ও শেখ রাসেল মুখোমুখি হবে।

সর্বশেষ খবর