রবিবার, ১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সৌদি আরবেই গেলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক

সৌদি আরবেই গেলেন রোনালদো

সৌদি আরবের ক্লাব আল নাসরেই যোগ দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। নতুন ক্লাবে যোগ দিয়ে বিশ্বের সর্বোচ্চ আয়ের খেলোয়াড়ে পরিণত হলেন এই পর্তুগিজ তারকা। শুক্রবার দুই পক্ষ চুক্তি স্বাক্ষর করে। আড়াই বছরের জন্য চুক্তি করেছেন রোনালদো। এই সময়ের মধ্যে তিনি ২০০ মিলিয়ন মার্কিন ডলার পাবেন (প্রায় ২ হাজার ৬৪ কোটি টাকা প্রায়!)। ইমেজ স্বত্ব থেকেও এর প্রায় সমপরিমাণ অর্থ আয় করবেন রোনালদো।

নতুন ক্লাবের সঙ্গে চুক্তি করে ক্রিস্টিয়ানো রোনালদো বলেছেন, ‘আমি ভিন্ন একটা লিগে ভিন্ন একটা দেশে নতুন অভিজ্ঞতা নেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছি। আল নাসর যে লক্ষ্যের কথা বলেছে, তা সত্যিই দারুণ ব্যাপার। আমি খুবই রোমাঞ্চিত আমার নতুন সতীর্থদের সঙ্গে সাক্ষাৎ করার অপেক্ষায়। দলকে সফল হওয়ার জন্য সহযোগিতা করতে চাই।’ আল নাসর ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ইতিহাস গড়া হলো। এটা এমন একটা চুক্তি যা আমাদের ক্লাবকে বড় সফলতা অর্জনের পথে পরিচালিত করার পাশাপাশি আমাদের লিগকেও এগিয়ে নিবে। আমাদের দেশ এবং ভবিষ্যৎ প্রজন্মকেও এগিয়ে দেবে। স্বাগত ক্রিস্টিয়ানো তোমার নতুন ঠিকানায়।’

ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবে চলে এলেন। এর অর্থ, পর্তুগিজ তারকাকে আর ইউরোপিয়ান ফুটবলে দেখা যাবে না। মৌসুমের পর থেকেই ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছিল না ম্যানচেস্টার ইউনাইটেডের। কিছুদিন আগে রোনালদোর সঙ্গে সব সম্পর্ক চুকিয়ে ফেলে ক্লাব কর্তৃপক্ষ। এরপর থেকেই বন্ধন মুক্ত ছিলেন রোনালদো। এবার সৌদি আরবের ক্লাবে নাম লেখালেন তিনি। আল নাসর ক্লাব সৌদি পেশাদার লিগের অন্যতম সেরা ক্লাব। চলমান লিগে তারা ১০ ম্যাচ খেলে ২৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে। লিগে তারা মোট নয়বারের চ্যাম্পিয়ন। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে একবার রানার্সআপও হয়েছে আল নাসর। এশিয়ান কাপ উইনারস কাপ জিতেছে একবার।

সর্বশেষ খবর