৫ মে, ২০১৬ ০৮:৩৩

সাকিবের ফেরার দিনে কলকাতার জয়

অনলাইন ডেস্ক

সাকিবের ফেরার দিনে কলকাতার জয়

ফাইল ছবি

দুই ম্যাচ একাদশের বাইরে থাকার পর বুধবার কিংস ইলেভেন পাঞ্চাবের বিপক্ষে আবারও সুযোগ পেয়েছিলেন সাকিব আল হাসান। তবে দুই ওপেনারের লম্বা ইনিংসের কারণে ব্যাটে নামা হয়নি তার। বোলিংয়ে তিন ওভারে ২১ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন। পরিস্থিতির বিবেচনায় বোলিংটা অবশ্য খারাপ করেননি বিশ্ব সেরা অলরাউন্ডার।

বুধবার রাতে কলকাতার ইডেন গার্ডেনে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১০১ রান তোলেন উথাপ্পা ও গম্ভীর। এরপর ব্যক্তিগত ৫৪ রানে কলকাতার অধিনায়ক রান আউটে কাটা পড়েন। তার ৫৪ রানের ইনিংসে ৬টি চারের মার ও ১টি ছক্কার মার ছিল। এরপর দলীয় ১৩৭ রানের মাথায় ব্যক্তিগত ৭০ রানে রান আউট হন উথাপ্পাও। ইউসুফ পাঠান (১৯*) ও আন্দ্রে রাসেল (১৬) মিলে দলীয় স্কোরকে ১৬৪ পর্যন্ত টেনে নেন। শেষ বলে রাসেল রান আউট হলে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে কলকাতা।
 
জবাবে ৫৩ রানেই প্রথম সারির চার-চারজন ব্যাটসম্যানকে হারিয়ে বসে পাঞ্জাব। সেই ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি ৪২ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৬৮ রানের ঝড়ো ইনিংস খেলেন। কিন্তু সেটি  দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না। কারণ, তার সতীর্থদের কেউ ২৪ রানের বেশি করতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৭ রানে থামে পাঞ্জাব। আর কলকাতা জয় পায় ৭ রানে।

বল হাতে আন্দ্রে রাসেল ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন। এছাড়া চাওলা ৪ ওভারে ২৭ রান দিয়ে নেন ২ উইকেট। আর মরনে মরকেল ৪ ওভারে ২৭ রান দিয়ে নেন ১ উইকেট।

বিডি-প্রতিদিন/০৫ মে, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর