Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:২৭

পাকিস্তান সফরে অস্বীকৃতি জানিয়ে বিপাকে শ্রীলঙ্কান ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক

পাকিস্তান সফরে অস্বীকৃতি জানিয়ে বিপাকে শ্রীলঙ্কান ক্রিকেটাররা

২০০৯ সালে পাকিস্তান সফরের সময় শ্রীলঙ্কান ক্রিকেটারদের উপর হামলার পর থেকেই আর কোনো বড় দল পাকিস্তান সফরে যায়নি। ফলে দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। যার কারণে স্বল্প দৈর্ঘ্যের ক্রিকেট খেলতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আমন্ত্রণ জানিয়েছিল শ্রীলঙ্কাকে। লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) পরিস্থিতি বিবেচনা করে রাজিও হয়। তবে এই সফরে যেতে অস্বীকৃতি জানিয়েছেন শ্রীলঙ্কার ১০ তারকা ক্রিকেটার।

তবে সফর প্রত্যাহার করায় এক রকম বিপাকেই পড়েছেন লঙ্কান ক্রিকেটাররা। দেশটির ক্রিকেট বোর্ড সাফ জানিয়ে দিয়েছে জাতীয় দলের খেলা চলাকালীন বিদেশি কোনো লিগে খেলতে পারবে না ক্রিকেটাররা। ইতোমধ্যে নিরোশান ডিকভেলাকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার ছাড়পত্র দেয়নি এসএলসি। এছাড়া থিসারা পেরেরার ওপরও বিদেশি লিগে খেলার নিষেধাজ্ঞা দিয়েছে।

এসএলসির সিইও অ্যাশলে ডি সিলভা এ ব্যাপারে জানান, বোর্ডের নিয়মানুযায়ী জাতীয় দলের সফরচলাকালীন যদি কোনো ক্রিকেটারকে নেওয়া হয়, সেই খেলোয়াড়কে বিদেশি কোনো লিগের ছাড়পত্র দেওয়া হবে না।

আরেক এসএলসি কর্মকর্তা বলেন, ‘জাতীয় দলের সফরের সময় কোনো খেলোয়াড়কে অন্য কোথাও খেলার ছাড়পত্র দেওয়া হয় না এটা বোর্ডেরই নিয়ম, আর ক্রিকেটারদের এ বিষয়ে জানা উচিৎ। ফলে ডিকভেলাকে অনুমতি দেওয়া হচ্ছে না ও আগামী কয়েক সপ্তাহ তাকে জাতীয় দলের সঙ্গে অনুশীলনের ব্যাপারে বলা হচ্ছে। এছাড়া আমরা থিসারাকেও ১৫ সেপ্টেম্বরের মধ্যে দেশে ফিরে আসতে বলেছি, সেও যেন দলের সঙ্গে যোগ দিতে পারে।’

থিসারা অবশ্য এর আগেই ছাড়পত্র নিয়ে সিপিএলে খেলতে গেছেন। ইতোমধ্যে তিনি সেন্ট লুইস জুকসের হয়ে দুটি ম্যাচও খেলেছেন।

এর আগে বোর্ডের সঙ্গে আলোচনা করে নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের বর্তমান অধিনায়ক লাসিথ মালিঙ্গা, সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, সুরঙ্গা লাকমল, দিমুথ করুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা এবং নিরোশান ডিকভেলা।

দু’দলের তিন ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচটি হবে ২৭ সেপ্টেম্বর, করাচিতে। বাকি দুই ম্যাচে হবে ২৯ সেপ্টেম্বর ও ০৩ অক্টোবর। টি-টোয়েন্টি হবে ৫,৭ ও ৯ অক্টোবর, লাহোরে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য