৯ সেপ্টেম্বর, ২০২০ ০৬:৫১

চাপের মুখে বাড়ল পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটারদের বেতন

অনলাইন ডেস্ক

চাপের মুখে বাড়ল পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটারদের বেতন

ফাইল ছবি

এক লাফে অনেকটাই বেতন বাড়ছে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটারদের। এবার থেকে সে দেশের ঘরোয়া ক্রিকেটারেরা টাকার হিসাবে মাসে ৬৬ হাজার টাকা বেতন পেতে চলেছেন। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়।

আগামী ৩০ সেপ্টেম্বর থেকেই শুরু হয়ে যাচ্ছে ২০২০-২১ ক্রিকেট মৌশুমের বেতনের বর্ষ। বিগত কিছু বছর ধরেই ওয়াসিম আকরাম থেকে শুরু করে শোয়েব আখতার বা শহিদ আফ্রিদি-রমিজ রাজার মতো সাবেক ক্রিকেটারেরা পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটারদের বেতনবৃদ্ধির কথা বলে আসছিলেন। আর সেই দিকেই নজর রেখে ২০১৯-২০ বর্ষের তুলনায় এক ধাক্কায় ঘরোয়া ক্রিকেটারদের বেতন ৭ শতাংশ বাড়াল সে দেশের ক্রিকেট বোর্ড।

গতকাল মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে একটি বিবৃতি জারি করা হয়। আর সেখানে পরিষ্কার ভাবে বলা হয়েছে, ঘরোয়া ক্রিকেটারদের জন্য এর আগে বেতন খুবই কম ছিল। কিন্তু এবার থেকে তারা অনেকটাই বেশি বেতন পেতে চলেছেন। ২০১৯-২০ আর্থিক বর্ষের তুলনায় এবারে প্রায় ৭ শতাংশ বাড়ানো হল দেশের ঘরোয়া ক্রিকেটারদের বেতন।

তবে এখানেই শেষ নয়। ঘরোয়া ক্রিকেটারদের জন্য পারফরম্যান্স ভিত্তিক বেতন বাড়িয়ে নেওয়ারও সকল রাস্তা খুলে রেখেছে পিসিবি। বোর্ডের তরফে জানানো হয়েছে যে, কোনও প্লেয়ার যদি ম্যাচের ফাইনাল অবধি দলকে নিয়ে যেতে পারেন, তাহলে তার বেতন আরও বাড়ানো হবে। 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ডিরেক্টর নাদিম খান বলছেন, একটা বিষয়ে পিসিবি সজাগ যে, পাকিস্তানের ক্রিকেটারেরা বিশ্বে যে সবথেকে বেশি বেতন পান, এমনটা নয়। কিন্তু আমরা ধীরে ধীরে তাদের বেতন বাড়ানোর চেষ্টা করেছি। আর তাতে অনেকটাই সফল হয়েছি। ভবিষ্যতে ঘরোয়া ক্রিকেটারেরা নিজেদের প্রতিভার প্রমাণ দিতে পারলে, বেতন নিয়ে তাদের এক ফোঁটাও চিন্তাভাবনা করতে হবে না।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর