শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২১ ০৭:২৮
আপডেট : ৭ জুলাই, ২০২১ ০৯:০০
প্রিন্ট করুন printer

কোপা আমেরিকা

ফাইনালে ওঠার লড়াইয়ে শুরুতেই এগিয়ে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

ফাইনালে ওঠার লড়াইয়ে শুরুতেই এগিয়ে আর্জেন্টিনা
ফাইল ছবি
Google News

চলতি আসরের কোপা আমেরিকার ফাইনালে ইতোমধ্যে পৌঁছে গেছে ব্রাজিল। দুর্দান্ত ছন্দ রয়েছে নেইমাররা। ব্রাজিল দলের অন্যতম তারকা ফুটবলার নেইমার শেষ দুইটি ম্যাচে গোল করতে পারেননি, কিন্তু করিয়েছেন। অন্যদিকে, লিওনেল মেসির কাঁধে ভর করে ছুটে চলেছে আর্জেন্টিনা। দুরন্ত মেসি, উড়ন্ত মেসি। জ্বলে উঠেছেন কোপার মঞ্চে।

তবে লিওনেল মেসির আর্জেন্টিনা ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবে কিনা তার উত্তর পাওয়া যাবে কয়েক ঘণ্টার ব্যবধানে। কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বুধবার (৭ জুলাই) ব্রাজিলের রাজধানী ব্রাজিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

ম্যাচের শুরুতেই দেখা গেছে লিওনেল মেসি ম্যাজিক। নিজে গোল না করলেও করিয়েছেন। ম্যাচের মাত্র ৭ মিনিটের মাথায় মেসি জাদুতে গোলের দেখা পেয়ে যায় আর্জেন্টিনা। মেসির এসিস্টে গোলটি করেন লৌতারো মার্টিনেজ।  

আর্জেন্টিনা বনাম কলম্বিয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে সনি সিক্স ও সনি টেন-টু। অনলাইনে ওটিটি প্লাটফর্ম বায়োস্কোপের সনি সিক্স চ্যানেলে দেখা যাচ্ছে এই ম্যাচ। এবারের আসরে রেকর্ড ১৫ বারের কোপা চ্যাম্পিয়ন উরুগুয়েকে টাইব্রেকারে হারিয়ে শেষ চারে আসে কলম্বিয়া। অন্যদিকে, আর্জেন্টিনা সেমিফাইনালে উঠেছে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে। লিওনেল মেসি, রদ্রিগো, লাউতারো মার্টিনেজ, ডি মারিয়ারা রয়েছেন সেরা ফর্মে। 

অপরদিকে, কলম্বিয়া দলের সেরা ফুটবলার জেমস রদ্রিগেজ নেই দলটায়। তবুও মিনা, জাপাতা, কুয়ারদাদো, বারিওসদের হালকা করে দেখতে নারাজ আর্জেন্টাইন কোচ স্কালোনি। সাবধানতা বজায় রেখেই লিওনেল স্কালোনির শিষ্যদের চোখ এখন শিরোপায়।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছে আর্জেন্টিনা। গত দুই বছর ধরে হার না পাওয়া আর্জেন্টিনা টানা ১৮ ম্যাচে অপরাজিত। অতীত পরিসংখ্যানও মেসিদের পক্ষে। এখন পর্যন্ত ৪০ বার মুখোমুখি হয়েছে কলম্বিয়া ও আর্জেন্টিনা। এর মধ্যে আর্জেন্টিনা জিতেছে ২৩ বার আর কলম্বিয়া জিতেছে ৯টি ম্যাচে। বাকি ৮টি ম্যাচ ড্র হয়েছে। ১৯৪৫ সালে কলম্বিয়াকে ৯-১ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর