১৮ অক্টোবর, ২০২১ ১০:০০

টাইগার বধের নায়ক ক্রিস গ্রিভস ছিলেন ডেলিভারি ম্যান

অনলাইন ডেস্ক

টাইগার বধের নায়ক ক্রিস গ্রিভস ছিলেন ডেলিভারি ম্যান

ক্রিস গ্রিভস

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৬ রানের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। স্কটল্যান্ডের ছোড়া ১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেটে বাংলাদেশ সংগ্রহ করে ১৩৪ রান। স্কটল্যান্ডের তারকা অলরাউন্ডার ক্রিস গ্রিভস ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন। 

স্কটিশদের হয়ে সর্বোচ্চ স্কোর করা ক্রিস গ্রিভস ২৮ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৪৫ রান করেন। ৩ ওভার বল করে ১৯ রান খরচায় নিয়েছেন দুই উইকেট। বলতে গেলে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের পার্থক্য একাই গড়ে দিয়েছেন তিনি। গতকাল রবিবার (১৭ অক্টোবর) রাতে ম্যাচের পর উপস্থিত সাংবাদিকদের সামনে ক্রিস গ্রিভসকে নিয়ে যখন স্কটল্যান্ড অধিনায়ক কাইল কোয়েটজার জানালেন চমকে যাওয়ার মতো কিছু তথ্য।

স্কটিশ অধিনায়ক জানান, অ্যামাজনের ডেলিভারি ম্যান হিসেবে কাজ করতেন। এছাড়াও স্কটল্যান্ড দলের চুক্তিবদ্ধ খেলোয়াড়ও নন তিনি। তবে এখন গ্রিভসকে নিয়ে আমি সত্যিই গর্বিত। সে অনেক ত্যাগ স্বীকার করেছে। খুব বেশিদিন আগের কথা নয় সে অ্যামাজনের পার্সেল বিতরণ করতো। এখন সে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছে।

তিনি আরও বলেন, গ্রিভস স্কটল্যান্ডের চুক্তিবদ্ধ খেলোয়াড় না হলেও পরিকল্পনায় ছিলো। সে পরিশ্রম করেছে এবং নিজেকে বিবেচনার জন্য রেখেছিল। মাসখানেক আগে পেছনে ফিরে গেলে সে একটি ম্যাচও খেলেনি। কিন্তু দেখুন সে কি করেছে। এটা প্রমাণিত যে সহযোগী দেশগুলোর ক্রিকেটেও মানসম্পন্ন খেলোয়াড় আছে। এখন শুধু এটা দেখানোর জন্য তাদের প্ল্যাটটফর্ম দরকার।

গ্রিভসের ব্যাটিং আর বোলিং দেখে বোঝার উপায় ছিল না যে বাংলাদেশের বিরুদ্ধে এটি তার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। এছাড়া লিস্ট-এ ও স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচ খেলেছন ২টি ও ৫টি। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর