১৮ অক্টোবর, ২০২১ ১৭:১৩

বিশ্বকাপে ডাবল হ্যাটট্রিকে ইতিহাসে আইরিশ বোলার কার্টিস

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে ডাবল হ্যাটট্রিকে ইতিহাসে আইরিশ বোলার কার্টিস

কার্টিস ক্যাম্পার

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের খেলায় নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে আয়ারল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে নেমে আসরের প্রথম হ্যাটট্রিক করলেন আয়ারল্যান্ডের ডানহাতি পেসার কার্টিস ক্যাম্পার।

শুধু হ্যাটট্রিক করেই থেমে থাকেননি আইরিশ পেসার। পরপর চার বলে চার উইকেট নিয়ে গড়েছেন ইতিহাস। একে বলা হয় ‘ডাবল হ্যাটট্রিক’।

বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাবল হ্যাটট্রিক করলেন তিনি। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে চার বল চার উইকেট নেয়ার রেকর্ড গড়লেন ক্যাম্ফার।

তার আগে লাসিথ মালিঙ্গা ও রশিদ খান করে দেখিয়েছেন এমন কীর্তি। এর মধ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে একবার করে চার বল চার উইকেট নিয়েছেন মালিঙ্গা।

সবমিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বের ২০তম বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন ক্যাম্ফার। তবে আয়ারল্যান্ডের প্রথম বোলার হিসেবে কুড়ি ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে এই রেকর্ড গড়লেন তিনি।

এছাড়া ২০০৭ সালের আসরে ব্রেট লি'র পর মাত্র দ্বিতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিকের নজির দেখালেন এ আইরিশ পেসার। ২০০৭ সালে বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ব্রেট লি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর