শিরোনাম
২১ অক্টোবর, ২০২১ ০৯:০০

অন্তত একটা জয় চায় পাপুয়া নিউ গিনি, কী হবে বাংলাদেশের?

অনলাইন ডেস্ক

অন্তত একটা জয় চায় পাপুয়া নিউ গিনি, কী হবে বাংলাদেশের?

অন্তত একটা জয় চায় পাপুয়া নিউ গিনি, কী হবে বাংলাদেশের?

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে যেতে কঠিন সমীকরণের মুখে পড়েছে বাংলাদেশ। এমন অবস্থায় আজ বৃহস্পতিবার বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে পাপুয়া নিউ গিনির মুখোমুখি হচ্ছে টাইগাররা।

পাপুয়া নিউ গিনি এর আগে ওমান ও স্কটল্যান্ডের বিপক্ষে হেরে গেছে। তাদের পয়েন্ট শূন্য। আর বাংলাদেশ একটি জয় ও একটি হার নিয়ে অর্জন করেছে ২ পয়েন্ট।

এই অবস্থায় পাপুয়া নিউ গিনির জয়ের ক্ষুধা অনেক বেশি। তাই তো বাংলাদেশ দলের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স সংবাদ সম্মেলনে বললেন, “আমরা ওদেরকে (পাপুয়া নিউ গিনি) খাটো করে দেখছি না। ওরা বিশ্বকাপে আসতে পেরে খুবই গর্বিত। আমি নিশ্চিত ওরা অন্তত একটা জয় নিয়ে যেতে চাইবে। তাই আমাদের জন্য ম্যাচটা সহজ হবে না।”

এদিকে, এই ম্যাচে বাংলাদেশ হেরে গেলে বিদায় নিতে হবে বিশ্বকাপ থেকে। আর জিতে গেলে বিশ্বকাপের মূলপর্বে যাওয়ার পথ অনেকটাই মর্সণ হবে। সেক্ষেত্রে তাকিয়ে থাকতে হবে স্কটল্যান্ড ও ওমান ম্যাচের দিকে। স্কটল্যান্ড জিতে গেলে বাংলাদেশ রানার্স আপ হয়ে মূলপর্বে যাবে। আর ওমান জিতে গেলে রান রেটের সমীকরণে পড়বে বাংলাদেশ। এক্ষেত্রে পাপুয়া নিউ গিনির বিপক্ষে বড় ব্যবধানে জিতলে বাংলাদেশের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ারও সুযোগ আছে। কী আছে টাইগারদের ভাগ্যে এখন সেটাই দেখার।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর