২১ অক্টোবর, ২০২১ ১১:১৮

নেট দুনিয়ায় ঝড় তুললেন স্টিভ স্মিথ

অনলাইন ডেস্ক

নেট দুনিয়ায় ঝড় তুললেন স্টিভ স্মিথ

স্টিভ স্মিথ

স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়া ক্রিকেটের একজন বড় তারকা। আবার নানা কারণে তিনি বিতর্কে জড়িয়ে পড়েছেন। তবে এবার কোনও বিতর্কের জন্য নয়, প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত একটা ক্যাচ নিয়ে নেট দুনিয়ার ঝড় তুলেছেন সাবেক অজি অধিনায়ক।

টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড প্রস্তুতি ম্যাচের ১৮ ওভারের শেষ বল। কেন রিচার্ডসনের বল তুলে খেললেন নিউজিল্যান্ডের ব্যাটার মিচেল স্যান্টনার। টিভি ক্যামেরায় দেখে মনে হচ্ছিল লম্বা ছয়। কিন্তু বল যতটা ওপরে উঠেছিল ততটা দূরে যায়নি। একেবারে বাউন্ডারি লাইনে বল। স্টিভ ধরলেন কিন্তু বুঝলেন আর এক পা এগুলেই তিনিসহ বল চলে যাবে লাইনের ওপারে। স্মিথের সামনেই তখন দাঁড়িয়ে অ্যাস্টন অ্যাগর। স্টিভ বলটা ঠেলে দিলেন অ্যাস্টনের দিকে। নিজে চলে গেলেন বাউন্ডারির বাইরে। 

অফিসিয়াল হিসেবে ক্যাচে নাম থাকবে অ্যাস্টন অগ্যারের। কিন্তু আসলে ক্যাচটা স্টিভ স্মিথ না থাকলে সম্ভব হত না। এই ক্যাচের ভিডিওটাই শেয়ার করেছে আইসিসি। সোশ্যাল মিডিয়া সাইটে আইসিসি লিখেছে- "টেক এ বাউ স্টিভ স্মিথ।" প্রথম এক ঘন্টার মধ্যেই প্রায় সাড়ে পাঁচ লাখ মানুষ দেখে ফেলেন ভিডিও। 

৫০ ওভারের ক্রিকেটে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হলেও টি-২০ ক্রিকেটে এখনও চ্যাম্পিয়ন হতে পারেনি অস্ট্রেলিয়া। তারকা পেসার মিচেল স্টার্ক আগেই জানিয়েছেন, বিশ্বকাপের ট্রফি ছাড়া আর কিছু দেখছেন না তারা। সাম্প্রতিক অতীতে অস্ট্রেলিয়ার টি-২০ পারফম্যান্স খুব খারাপ। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ বাদ দিলে শেষ ১০টি ম্যাচের মধ্যে মাত্র ২টি ম্যাচ জিতেছেন অ্যারন ফিঞ্চরা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর