২৪ অক্টোবর, ২০২১ ২১:৪৯

পাকিস্তানকে ১৫২ রানের টার্গেট দিল ভারত

অনলাইন প্রতিবেদক

পাকিস্তানকে ১৫২ রানের টার্গেট দিল ভারত

দুবাই স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের ক্রিকেট ম্যাচ উপভোগ করেছেন দর্শকরা। ছবিটি ক্যামেরাবন্দী করেছেন মেজবাহ্ উল হক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তানকে ১৫২ রানের টার্গেট দিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। রবিবার বিকালে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে টসে হেরে ব্যাটিংয়ে নামে বিরাট কোহলির দল। ২০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান তোলে ভারত।

এদিন শুরুতেই পাকিস্তানের পেস বোলার শাহিন আফ্রিদির বোলিং তোপের মুখে পড়ে ভারত। শুরুতেই রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে সাজঘরে ফেরান তিনি। ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে রোহিত শর্মাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে শূন্য রানে সাজঘরে পাঠান শাহিন আফ্রিদি। 
এরপর নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলে দুর্দান্ত এক ইয়র্কারে কেএল রাহুলকে বোল্ড আউট করেন তিনি। রাহুল সাজঘরে ফেরার আগে ৮ বল খেলে মাত্র ৩ রান করেন।

শুরুতেই নির্ভরযোগ্য দুই ব্যাটার হারিয়ে চাপে পড়ে যায় ভারত। এরপর বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের ব্যাটের ওপর ভর করে আস্তে আস্তে এগিয়ে যেতে থাকে ভারত। এরপর দলীয় ৩১ রানের মাথায় ব্যক্তিগত ৮ রানে তুলে হাসান আলীর বলে ক্যাচ আউট হয়ে ফেরেন সূর্যকুমার যাদব। 

ঋষভ পান্তকে নিয়ে দলের রানের চাকাকে সচল রাখেন ভারতীয় অধিনায়ক। দু’জনে ৫০ রানের জুটি গড়েন। এরপর পাকিস্তানের শাদাব খানের বলে ৩৯ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন পান্ত। আর প্রান্ত আগলে রাখেন বিরাট কোহলি।

এরপর রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া যথাক্রমে দলের হয়ে ১৩ ও ১১ রান যোগ করে সাজঘরে ফেরেন। সবশেষ বিরাট কোহলি ৪৯ বল খেলে ৫৭ রান করে শাহিন আফ্রিদির বলে ক্যাচ আউট হন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর