২৪ অক্টোবর, ২০২১ ২৩:৩৭

পাকিস্তানের রেকর্ডের দিনে ভারতের লজ্জার হার

অনলাইন ডেস্ক

পাকিস্তানের রেকর্ডের দিনে ভারতের লজ্জার হার

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে পাকিস্তানের রেকর্ডের দিনে লজ্জাজনক হার দেখল বিরাট কোহলির ভারত। বিশ্বকাপ মঞ্চে ভারতের বিপক্ষে কোনো জয়ই ছিল না পাকিস্তানের। সেই পাকিস্তানই বিরাট কোহলিদের ১০ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করেছে।

রবিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে বিরাট কোহলির হাফসেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে ভারত। জবাবে ১৩ বল এবং ১০ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

মোহাম্মদ রিজওয়ান ৫৫ বলে ৭৯ ও অধিনায়ক বাবর আজম ৫২ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া। ভারতের এই সংগ্রহে বড় অবদান অধিনায়ক বিরাট কোহলির। তিনে নেমে ৪৯ বলে ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। ঋষভ পন্থের ব্যাট থেকে আসে ৩০ বলে ৩৭ রান।

ব্যাট হাতে ভারতের শুরুটা মোটেও ভালো ছিল না। পেসার শাহিন শাহ আফ্রিদির তোপে মাত্র ৬ রানেই রোহিত শর্মা (০) ও লুকেশ রাহুলকে (৩) হারায় ভারত। দলীয় ৩১ রানে ফিরে যান ১১ রান করা সূর্যকুমার যাদবও। সেখান থেকে ৫৩ রানের জুটি গড়ে ভারতকে টেনে তুলেন কোহলি ও পন্থ।

পন্থের বিদায়ের পর রবিন্দ্র জাদেজাকে নিয়ে ৪১ রানের জুটি গড়েন কোহলি। জাদেজা ১৩ রানে সাজঘরে ফিরেন।

এরপর হার্দিক পান্ডিয়াকে বেশি সময় সঙ্গ দিতে পারেননি অধিনায়ক বিরাট কোহলি। ৪৯ বলে ৫টি চার ও এক ছক্কায় ৫৭ রান করে ফেরেন তিনি।​​​​​

কোহলি আউট হওয়ার পর ১৩ রানের ব্যবধানে ফেরেন পান্ডিয়া। শেষ দিকে চার বলে পাঁচ রান করেন ভুবনেশ্বর কুমার। ভারত থামে ৭ উইকেটে ১৫১ রানে। 

পাকিস্তানের পক্ষে ৩১ রানে ৩ উইকেট নিয়েছেন শাহিন শাহ। ৪৪ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন হাসান আলী। ম্যাচসেরা হয়েছে শাহিন শাহ আফ্রিদি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর