২৫ অক্টোবর, ২০২১ ০১:৩৫

পাকিস্তানের কাছে লজ্জার হারে জন্য শিশিরকে দুষলেন কোহলি

অনলাইন ডেস্ক

পাকিস্তানের কাছে লজ্জার হারে জন্য শিশিরকে দুষলেন কোহলি

পাকিস্তানের রেকর্ডের দিনে লজ্জাজনক হার দেখল বিরাট কোহলির ভারত। বিশ্বকাপ মঞ্চে ভারতের বিপক্ষে কোনো জয়ই ছিল না পাকিস্তানের। সেই পাকিস্তানই বিরাট কোহলিদের ১০ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করেছে।

রবিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে বিরাট কোহলির হাফসেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে ভারত। জবাবে ১৩ বল এবং ১০ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

পাকিস্তানের কাছে এমন লজ্জার হারের জন্য অবশ্য বিরাট কোহলি শিশিরকে দুষলেন কিছুটা।

ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোহলি বলেন, ‘আমরা যা চেয়েছি, তা করে দেখাতে পারিনি। কিন্তু কৃতিত্ব অবশ্যই প্রাপ্য...তারা আমাদের চেয়ে ভালো খেলেছে। প্রথম তিনটি ব্যাটসম্যান আগে খোয়ানোর পর খেলায় ফিরে আসা খুবই কঠিন। বিশেষ করে, যখন আপনি জানেন যে, শিশির ঝরতে যাচ্ছে। তারা ব্যাট হাতে বেশ পেশাদার ছিল। পাকিস্তান ইনিংসে যেটা মনে হয়েছিল, আমাদের প্রথম অর্ধেকে সেভাবে সঠিক লাইন বজায় রেখে ব্যাটিং করা সহজ ছিল না। যখন আপনি জানেন যে, পরিস্থিতি (কনডিশন) বদলে যেতে পারে, তখন ১০ থেকে ২০টি অতিরিক্ত রান প্রয়োজন হয়। কিন্তু পাকিস্তানের বোলিং দক্ষতা তা আমাদের করতে দেয়নি। 

তবে এখনই ভেঙে পড়ছেন না কোহলি। তিনি বলেন, আমরা এখনই আতঙ্কিত হচ্ছি না। প্রতিযোগিতা সবে শুরু হল। এটাই শেষ নয়।

এ বারের বিশ্বকাপে টস বড় নির্ধারক হতে পারে বলে মনে করছেন কোহলি। তিনি বলেন, “টস বড় ফ্যাক্টর হতে চলেছে। আগে ব্যাট করলে অন্তত ১০, ২০ রান বেশি করতেই হবে।”

ভারতের দেওয়া ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়েই রেকর্ড জয় নিয়ে মাঠ ত্যাগ করে পাকিস্তান। দুর্দান্ত জয়ে মোহাম্মদ রিজওয়ান ৫৫ বলে ৭৯ ও অধিনায়ক বাবর আজম ৫২ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর