২৮ অক্টোবর, ২০২১ ২১:৪২

অস্ট্রেলিয়াকে ১৫৫ রানের টার্গেট ছুঁড়ে দিল লঙ্কানরা

অনলাইন প্রতিবেদক

অস্ট্রেলিয়াকে ১৫৫ রানের টার্গেট ছুঁড়ে দিল লঙ্কানরা

দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিংয়ে দাপট দেখাল শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে লঙ্কানরা অস্ট্রেলিয়াকে ১৫৫ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চারিথ আসালাঙ্কা, কুশল পেরেরা ও ভানুকা রাজাপাকশের ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ১৫৪ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। 

বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া এ ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে শ্রীলঙ্কা। তিন নম্বরে নামা চারিথ আসালাঙ্কা ও কুশল পেরেরার ব্যাটিং ঝড়ে পাওয়ার প্লে-তে ৫৩ রান এবং ৯ ওভারে ৭৫ রান তুলে ভালো স্কোরের ইঙ্গিত দেয় লঙ্কানরা।

কিন্তু এরপরই উড়ন্ত লঙ্কাকে মাটিতে নামান অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক। টানা চার ওভারেই দুটি করে চারটি উইকেট তুলে নেন এই দুই অজি বোলার। যাতে ৭৮ রানে দ্বিতীয় উইকেট হারানো লঙ্কানরা ৯৪ রানেই হারায় পঞ্চম উইকেট। ব্যাট হাতে ঝড় তোলা চারিথ আসালাঙ্কা ও ওপেনার কুশল পেরেরা দুজনেই আউট হন সমান ৩৫ রান করে। 

প্রথম জন ২৭টি এবং পরের জন ২৫টি বল মোকাবেলা করলেও দুজনেই হাঁকান সমান পাঁচটি করে বাউন্ডারি (চারটি চার ও একটি করে ছক্কা)। এর আগে পাথুম নিশাঙ্কা সাজঘরে ফেরেন মাত্র ৭ রান করে। আর চার ও ছয় নম্বরে নামা আভিষ্কা ফার্নান্ডো ও হাসারাঙ্গা ডি সিলভা দুজনেই ফেরেন সমান ৪ রান করে। 

অধিনায়ক শানাকাও ফেরেন ১৯ বলে ১২ রান করে। তবে ভানুকা রাজাপাকশের ২৬ বলে ৩৩ রানের ক্যামিও ইনিংসে চড়ে শেষ পর্যন্ত ১৫৪ রানের স্কোর দাঁড় করতে সমর্থ হয় ৬ উইকেট হারানো শ্রীলঙ্কা। ৬ বলে ৯ রান করে অপরাজিত থাকেন চামিকা করুনারত্নে।

ইনিংসে অজিদের পক্ষে চার ওভারে মাত্র ১২টি রান দিয়ে ২টি উইকেট নিয়ে সফল বোলার ছিলেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। তাঁর সমান দুটি করে উইকেট লাভ করেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সও। তবে এই দুজনে খরচ করেন যথাক্রমে ২৭ ও ৩৪ রান। অন্যদিকে, নিজের কোটায় ২৭ রান দিয়েও উইকেটশূন্য থাকেন জশ হ্যাজলউড।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর