১৪ নভেম্বর, ২০২১ ২১:৪০

বিশ্বকাপ জিততে অজিদের প্রয়োজন ১৭৩

অনলাইন প্রতিবেদক

বিশ্বকাপ জিততে অজিদের প্রয়োজন ১৭৩

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনালে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। হাইভোল্টেজ এই ম্যাচে টস জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠায়ে অজিরা। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭২ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে নিউজিল্যান্ড।

রেকর্ডবুকে তোলপাড় করা ইনিংসে উইলিয়ামসন করেছেন ৪৮ বলে ৮৫ রান। অথচ তিনি আউট হতে পারতেন মাত্র ২১ রানেই। তার ক্যাচ ছেড়ে দেওয়ার কড়া মাশুল গুনতে হয়েছে অস্ট্রেলিয়াকে। ফলে বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরতে অজিদের প্রয়োজন ১৭৩ রান।

প্রথম ইনিংসে কিউইদের বড় সংগ্রহে বড় অবদান অধিনায়ক কেন উইলিয়ামসনের। ৪৮ বলে ৩ছক্কও ১০ চারের সাহায্যে ৮৫ রানের ইনিংস খেলেছেন তিনি। ওপেনার মার্টিন গাপটিল ২৮ রান করলেও খেলেছেন ৩৫ বল। ১৭ বলে ১৮ রান করেছেন গ্লেন ফিলিপস।

৩২ বলে অর্ধশত পূরণ করেছেন উইলিয়ামসন। এটি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দ্রুততম ফিফটি। অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড ৪ ওভারে ১৬ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেছেন। অ্যাডাম জাম্পা ২৬ রানে এক উইকেট নিয়েছেন। মিচেল স্টার্ক ৪ ওভারে ৬০ রান দিয়ে ছিলেন ‍উইকেট-শূন্য।

উল্লেখ্য, ওয়ানডেতে পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হওয়া অস্ট্রেলিয়া এবার টি-টোয়েন্টিতে সেরা হতে মরিয়া। অন্যদিকে আইসিসি ইভেন্টে শেষ কয়েক বছর ধরে ধারাবাহিক ক্রিকেট খেলা নিউজিল্যান্ড নিজেদের প্রথম শিরোপা জিততে চায়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর