শিরোনাম
মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

চসিকের বহুতল কাঁচাবাজার নির্মাণ বন্ধ

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্মাণাধীন বহদ্দারহাট ও চকবাজার কাঁচাবাজারের নির্মাণ কাজ দীর্ঘদিন ধরে বন্ধ। ফলে গ্রাহকরা জমাকৃত টাকা ফেরত নিচ্ছেন। ইতিমধ্যে আটজন ফেরত নিয়েছেন এবং ফেরত পেতে বেশ কিছু আবেদন জমা আছে রাজস্ব বিভাগে।

যথাসময়ে নির্মাণ কাজ শেষ না হওয়ায় গ্রাহকরা টাকা ফেরত নিচ্ছেন বলে জানা যায়।   

চসিক সূত্র জানায়, বহদ্দারহাট কাঁচাবাজারের কাজ শুরু হয় ২০১১ সালে। দুই প্রকল্পে বিভক্ত নয়তলার কাঁচাবাজারটির প্রথম প্রকল্পে ৮৪টি দোকান বরাদ্দ দেওয়া হয়। দ্বিতীয় প্রকল্পে দোকান বরাদ্দ দেওয়া হয় ৪০টি। ২০১২ সালে পাইলিংয়ের কাজ শেষ হলেও মূল ভবন নির্মাণ কাজ শুরু হয়নি এখনো। অন্যদিকে চকবাজার কাঁচাবাজারের বহুতল ভবনটিরও পাইলিংয়ের কাজ শেষ হয় ২০১৩ সালে। কিন্তু এখনো মূল ভবনের কাজ শুরু হয়নি।  

 

 

চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক আনোয়ার হোছাইন বলেন, অর্থ সংকটে প্রকল্প দুটির কাজ বন্ধ আছে। তবে এ দুটি প্রকল্প আবার শুরু করতে বর্তমান মেয়রের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

 শিগগিরই দরপত্র আহ্বান করে কাজ শুরু করা হবে। ভুক্তভোগী গ্রাহকদের অভিযোগ, তিন-চার বছর আগে পুরনো ভবন ভেঙে বহুতল ভবন তৈরির উদ্যোগ নেয় চসিক। বিক্রির সময় নির্দিষ্ট সময়ের মধ্যে নতুন ভবন নির্মাণের কাজ শেষ করার কথা ছিল। কিন্তু গত চার বছরেও নির্মাণ কাজ শেষ হয়নি।

১০ লাখ টাকা দামে দোকান বরাদ্দ নিলেও তা এখনো বুঝে পাইনি। ফলে এখন আমাদের সড়ক বা ফুটপাথে বসে ব্যবসা করতে হচ্ছে।

সর্বশেষ খবর