Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:৫১

অক্সিজেন সংকটে কুমেক হাসপাতাল রোগীদের চরম দুর্ভোগ

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

অক্সিজেন সংকটে কুমেক হাসপাতাল রোগীদের চরম দুর্ভোগ

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে অক্সিজেন না থাকায় চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। এতে চরম দুর্ভোগে পড়ছেন হাসপাতালের সহ¯্রাধিক রোগী।

গত ২৪ জানুয়ারি থেকে অক্সিজেন পাইপ বিকল হলে এ সমস্যা দেখা দেয়। সেন্ট্রাল অক্সিজেন চালু করতে ৫৮ লাখ টাকা লাগবে বলে হাসপাতালের সূত্রে জানা গেছে। জরুরি অক্সিজেন না পাওয়ায় অন্যত্র নিতে গিয়ে কয়েকজন রোগীর প্রাণহানি হয়েছে বলেও রোগীর স্বজনরা অভিযোগ করেছেন।

অক্সিজেন ও নাইট্রার্স ব্যবস্থাপক মো. মহসিন উদ্দিন জানান, হাসপাতালের নির্মাণাধীন বহুতল ভবনের পাইলিং এর কাজ করতে গিয়ে অসর্তকতাবশত মাটির গভীরের অক্সিজেনের মূল ট্যাংকির পাইপের মধ্যে লেগে যায়। এতে হাসপাতালের অক্সিজেন সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে হাসপাতালের জরুরি বিভাগসহ ২৪টি ওয়ার্ড ও অপারেশন থিয়েটারের কাজ ব্যাহত হয়।

এদিকে কয়েকজন রোগীর অভিভাবক বলেন, শ্বাসকষ্ট হলেও হাসপাতালে অক্সিজেন নেই। বাধ্য হয়ে স্বজনকে শহরের বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাই। সরকারি হাসপাতালের এমন অবস্থা আগে কখনো দেখেননি।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. স্বপন কুমার অধিকারী জানান, সাময়িকভাবে অক্সিজেন সিলিন্ডার দিয়ে রোগীদের সেবা দেওয়া হচ্ছে। ঠিকাদারি প্রতিষ্ঠান প্রাথমিক ধারণা দিয়েছে নতুন লাইন বসাতে ৫৮ লাখ লাখ টাকার প্রয়োজন। এজন্য কর্তৃপক্ষের নিকট আবেদন জানানো হয়েছে। রোগীদের দুর্ভোগ কমাতে দ্রুত অক্সিজেনের সংকট দূর করা প্রয়োজন।


আপনার মন্তব্য