শিরোনাম
মঙ্গলবার, ৫ মার্চ, ২০১৯ ০০:০০ টা

নগরীতে রাতে দিনের আলো

সৈয়দ নোমান, ময়মনসিংহ

নগরীতে রাতে দিনের আলো

রাতে পর্যাপ্ত আলোর অভাবে ময়মনসিংহ নগরীর অনেক জনপদই ছিল অনিরাপদ। সিটি করপোরেশন এ অন্ধকার দূর করে নিরাপদ ময়মনসিংহ নগরী গড়তে নিয়েছে নতুন উদ্যোগ।

এ লক্ষ্যে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থাপন করেছে ২০০টি আধুনিক এলইডি বাতি। প্রতিটি বাতির মূল্য ১২ হাজার টাকা। কার্যত এখন পাল্টে যাচ্ছে রাতের চিত্র। রাতেও মিলছে অনেকটাই দিনের আলো। তবে নগরীর সব পয়েন্টে এখনই এলইডি বাতি জ্বলছে না। সিটি করপোরেশন জানিয়েছে, এর জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। পর্যায়ক্রমে সব স্থানে আধুনিক এলইডি বাতি স্থাপন করা হবে।

সম্প্রতি নগরীর গঙ্গাদাশ গুহ রোডে এই আধুনিক এলইডি বাতি স্থাপনের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু। উদ্বোধনীতে উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের বিদ্যুৎ শাখার প্রকৌশলী মো. জিল্লুর রহমান, স্যানেটারি ইন্সপেক্টর দীপক মজুমদার, শহর ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল্লাহ্ আল মামুন আরিফসহ সংশ্লিষ্ট শাখার কর্মকর্তা ও নাগরিক সমাজের  নেতৃবৃন্দ। জানা যায়, প্রথম অবস্থায় পাটগুদাম ব্রিজমোড় হতে নগরীর টাউনহল মোড় পর্যন্ত বিভিন্ন জায়গায় গত শুক্রবার থেকেই জ্বলছে ২০০  বাতি। এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সিটি করপোরেশনকে ধন্যবাদ দিচ্ছেন নগরবাসী। নগরীর কাচারিঘাট এলাকার বাসিন্দা তারেক হায়দার বলেন, এই এলইডি বাতি স্থাপনের ফলে এখন গভীর রাতেও স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারছি। তবে আমরা চাই দ্রুত সব পয়েন্টে এই এলইডি বাতি স্থাপন করা হোক।

সিটি করপোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু জানান, ময়মনসিংহ নগরীকে আলোকিত করতে প্রাথমিক পর্যায়ে ২০০ বাতি স্থাপন করা হয়েছে। পরবর্তীতে ব্রিজ মোড় থেকে বেড়িবাঁধ সংলগ্ন নির্মাণাধীন থানাঘাট পর্যন্ত লিংক সড়কেও এই লাইট স্থাপন করা হবে। পর্যায়ক্রমে নগরীর সব সড়কেই পরিষ্কার এই আলোর ব্যবস্থা করা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর