মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

ডাম্পিং স্টেশনে ময়লা সরাতে গড়িমসি

আবদুর রহমান টুলু, বগুড়া

ডাম্পিং স্টেশনে ময়লা সরাতে গড়িমসি

বগুড়া শহরের পাশে মহাসড়কের বিভিন্ন স্থানে ময়লা-আবর্জনার স্তূপ। আবর্জনা না সরানোয় ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে সড়ক। নির্দিষ্ট ডাম্পিং থাকলেও ময়লা সরিয়ে নিতেও গড়িমসি করছে পৌর কর্তৃপক্ষ।

বগুড়া শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, শহীদ চান্দু স্টেডিয়ামের পাশে, শহরের রেলস্টেশন এলাকা, সরকারি শাহ সুলতান কলেজ, র‌্যাব-১২ অফিসের মাঝামাঝি স্থান, শাকপালা এলাকা, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের সামনে ময়লা-আবর্জনার স্তূপ রয়েছে। শহরের বনানীর পর্যটন মোড় থেকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ পর্যন্ত মহাসড়কের পাশে আবর্জনার স্তূপ। সড়ক সংলগ্ন জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি (নেকটার) এর পাশে, নওদাপাড়া এলাকায় পুন্ড্র ইউনিভার্সিটির সামনে রাস্তায় ময়লার ভাগাড় রয়েছে। শহরের প্রাণকেন্দ্র সাতমাথা থেকে তিনমাথা এলাকায় চলাচলকারীরা দুর্ভোগে পড়েন রেলস্টেশন সংলগ্ন সড়কের ওপর ময়লার স্তূপের কারণে। বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান বলেন, এই আবর্জনা তারা ফেলছেন না। তাদের আবর্জনা ফেলার নির্দিষ্ট ডাম্পিং পয়েন্ট আছে। মহাসড়কের পাশে আবর্জনা না ফেলার জন্য এই মর্মে নোটিস টাঙিয়ে দিলেও কেউ মানছেন না।

বগুড়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল জানান, পৌরবাসীকে যেখানে সেখানে ময়লা না ফেলার জন্য বলা হয়েছে।

তাছাড়া প্রতিদিন ট্রাকে করে ময়লা শহরের বাইরে নিয়ে ডাম্পিং করা হচ্ছে।  সম্মিলিত নাগরিক জোট বগুড়ার সদস্য সচিব আবদুস সালাম বাবু বলেন, শহরের বিভিন্ন স্থান থেকে দ্রুত আবর্জনা সরিয়ে নিতে পৌর কর্তৃপক্ষকে আরও আন্তরিক হতে হবে। মহাসড়কের পাশ থেকে ময়লার ভাগাড় সরিয়ে নিতে হবে।

সর্বশেষ খবর