মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

রোগীর পাশে ডক্টরস্ অ্যাসোসিয়েশন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

রোগীর পাশে ডক্টরস্ অ্যাসোসিয়েশন

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের রোগী ও তাদের স্বজনদের কষ্ট লাঘবের জন্য বসার ব্যবস্থা করেছে আউটডোর ডক্টরস্ অ্যাসোসিয়েশন। আগে বহির্বিভাগে ডাক্তার দেখানোর জন্য রোগী ও তাদের স্বজনরা ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে দুঃসহ কষ্ট ভোগ করলেও এখন সেই বিড়ম্বনা নেই। লক্ষাধিক টাকা খরচ করে চলতি সপ্তাহে আউটডোর ডক্টরস্ অ্যাসোসিয়েশন বহির্বিভাগে সম্প্রতি ১৫টি বেঞ্চ তৈরি করে দেওয়ায় তাদের দুর্ভোগ লাঘব হয়েছে। বিভিন্ন সেবামূলক কাজ করে ইতিমধ্যে মানবিক পরিচিতি লাভ করা আউটডোর ডক্টরস্ অ্যাসোসিয়েশনের রোগীদের স্বার্থে বেঞ্চ তৈরি করে দেওয়ার উদ্যোগকে স্বাগত জানিয়েছে রোগীরা।

হাসপাতালটির বহির্বিভাগে আগত রোগী ও তাদের স্বজনদের সংখ্যা দিন দিন বাড়ছে। টিকিট কাউন্টার থেকে শুরু করে বহির্বিভাগের চিকিৎসকদের কক্ষের সামনে লাইন দিয়ে অসংখ্য রোগী দাঁড়িয়ে থাকে। রোগীর তুলনায় হাসপাতালটির বসার স্থান অপ্রতুল হওয়ায় অসুস্থ রোগীকেও দাঁড়িয়ে থাকতে হয়। ফলে বহির্বিভাগে চলাচলের পথেও প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

পাথরঘাটা থেকে গাইনি বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা রোগী আমেনা বেগম জানান, এক মাস আগে তিনি ডাক্তার দেখাতে এসে বসার কোনো জায়গা পাননি। তখন তার খুবই কষ্ট হয়েছে। কিন্তু এবার এসে বসার বেঞ্চ পেয়ে খুশি। যারা এই বেঞ্চগুলো তৈরি করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

শুধু রোগীদের কল্যাণের জন্যই সংগঠনের অর্থ খরচ করে ১৫টি বেঞ্চ বানিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আউটডোর ডক্টরস্ অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. সৌরভ সুতার ও সাধারণ সম্পাদক ডা. নুরুন্নবী তুহিন। রোগীদের জন্য বেঞ্চ বানিয়ে দেওয়ায় আউটডোর ডক্টরস্ অ্যাসোসিয়েশনের প্রশংসা করেছেন শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন।

সর্বশেষ খবর