মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

নগরজুড়ে সিসি ক্যামেরা

আফজাল, টঙ্গী

নগরজুড়ে সিসি ক্যামেরা

‘মাদক সন্ত্রাস ও কিশোর গ্যাংকে না বলি’, এই স্লোগানকে ধারণ করে অপরাধ দমনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে নগরজুড়ে স্থাপন করা হচ্ছে সিসি ক্যামেরা। নগরীর প্রতিটি ক্রাইম জোনভিত্তিক এই সিসি কামেরা লাগানো হবে। কোনো ব্যক্তি বড় ধরনের অপরাধ করলেই সিসি ক্যামেরার ফুটেজ দেখে নেওয়া হবে আইনি ব্যবস্থা। সিসি ক্যামেরা স্থাপন হলে অনেকটাই অপরাধ কমে আসবে বলে মনে করছেন মেট্রোপলিটন পুলিশ।

সরেজমিন ঘুরে জানা যায়, নগরীর বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা ও সন্ত্রাসী কার্যক্রম দমন এবং অপরাধীদের মূলহোতাদের আইনের আওতায় আনতে নগরজুড়ে চলছে সিসি ক্যামরা স্থাপন। ইতিমধ্যে টঙ্গী টিএন্ডটি বাজার, রেলগেট নতুনবাজার, ব্যাংকের মাঠ বস্তি, আরিচপুর নদীবন্দর, গাজীপুরা সাতাইশ রোড, পূবাইল মিরেরবাজার, মাজুখান, গাছা থানাধীন বেশ কয়েকটি এলাকায় সিসি ক্যামেরা স্থাপনের কাজ চলছে। পর্যায়ক্রমে প্রতিটি এলাকার চিহ্নিত ক্রাইম জোনে অপরাধ দমনে সিসি ক্যামেরা বসানো হবে। সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনা ঘটিয়ে পালিয়ে যাওয়ার সুযোগ কমে আসবে।

টঙ্গী পূর্ব থানার ওসি আমিনুল ইসলাম বলেন, এলাকার প্রতিটি চিহ্নিত অপরাধ জোনে সিসি ক্যামেরা বসানো হচ্ছে।

অপরাধ করে পার পাওয়ার সুযোগ আর নেই। এ বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সার্বিক সহযোগিতা করছেন। উপ-পুলিশ কমিশনার (ক্রাইম দক্ষিণ) ইলতুৎমিস বলেন, সড়ক-মহাসড়ক কিংবা বাজার ও শপিং মলে চুরি, ছিনতাই, ডাকাতিসহ নানা ঘটনা ঘটে। এসব অপরাধে জড়িতদের দ্রুত শনাক্ত করতেই সিসি ক্যামেরা বসানো হচ্ছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর