শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৪ জুন, ২০২১ ২২:৪২

কুমিল্লা সিটি করপোরেশন

ক্ষত বাড়ছে কুমিল্লার সড়কে

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

ক্ষত বাড়ছে কুমিল্লার সড়কে
Google News

কুমিল্লা নগরীর সড়কগুলোর বিভিন্ন অংশে ভেঙে আছে। ছোট বড় গর্তের কারণে ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা। তৈরি হচ্ছে যানজট। ভাঙা সড়কগুলো এখনই সংস্কার না হলে ভরা বর্ষায় চরম দুর্ভোগে পড়বে নগরবাসী।

সূত্রমতে, নগরীর অন্যতম ব্যস্ত এলাকা শাসনগাছা। ওই এলাকার রেলওয়ে ওভারপাসের পশ্চিমপাশে সৃষ্টি হয়েছে খানাখন্দ। কাদা-পানি আর খানাখন্দে যাত্রীদের  ত্রাহি অবস্থা। বাস চালক আবদুর রশীদ বলেন, পুরো রাস্তা ভালো। শুধু শাসনগাছায় রাস্তাটা ভাঙা। অনেক দিন হয়ে গেছে কেউ মেরামত করে না।

নগরীর কান্দিরপাড় থেকে রানীর বাজারের দিকে যাওয়ার সড়কের মাথায় ভেঙে আছে। চকবাজার বাসস্ট্যান্ডেও রয়েছে খানাখন্দ। টমসমব্রিজের ছোট খানাখন্দে বাহনের চাকা দেবে যায়। এতে বাজারের আশপাশে সংস্কার হলেও মূল সড়কের ওপর ছোট ছোট খানাখন্দ রয়েছে। নগরীর আদালতের উত্তর ও পশ্চিম পাশে সড়ক ভেঙে আছে। উত্তর পাশের সড়কটি সংস্কারের অভাবে বড় গর্ত হয়ে আছে। সংস্কার না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটবে।

এদিকে মুন্সেফবাড়ি চৌহমুহনীতে শেষ কবে সংস্কার হয়েছে বলতে পারেননি স্থানীয়রা। নগরীর চকবাজার থেকে বালুতুপা হয়ে লালমাই ফুটওয়্যার পর্যন্ত সড়কের পাশে পানি জমে আছে। সংস্কার না হলে সড়কের পাশে জমে থাকা পানির জন্যই সড়ক নষ্ট হয়ে যাবে।

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কু বলেন, নগরীর যে সব সড়কে ভাঙা আছে সেগুলো সরেজমিনে দেখেছি। যে মেশিনটি দিয়ে সংস্কার করি সেই মেশিনটির ত্রুটি সারাতে চট্টগ্রামে পাঠিয়েছি। ত্রুটি সারিয়ে কুমিল্লায় ফেরত পাঠানোর কথা রয়েছে। যদি মেশিনটি সময়মতো আসে তাহলে আশা করি দ্রুত সংস্কার কাজ শুরু করতে পারব। না এলেও রোলার দিয়ে কাজ শুরু করব। সংস্কারের জন্য বিটুমিনসহ অন্যান্য অনুষঙ্গ এনে জমা করে রাখা হয়েছে।