মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১ ০০:০০ টা

স্কুলের মাঠে অবাধ্য ঘাস

আফজাল, টঙ্গী

স্কুলের মাঠে অবাধ্য ঘাস

করোনাকালে গাজীপুরে শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে ঘাস গজিয়েছে। দীর্ঘদিন স্কুল- কলেজ বন্ধ থাকার কারণে এমন অবস্থার সৃষ্টি হয়েছে। স্কুল-কলেজ খোলার অনিশ্চয়তায় এসব পরিষ্কার-পরিচ্ছন্নও করছে না প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

সরেজমিন ঘুরে জানা যায়, নগরীর বিভিন্ন এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠগুলোতে বড় বড় ঘাস গজিয়েছে। বিদ্যালয় মাঠে দুই থেকে তিন ফুট লম্বা ঘাস জন্মে প্রতিষ্ঠানের খেলার মাঠ ও সৌন্দর্য হারিয়ে যেতে বসেছে। স্কুল মাঠে গিয়ে দাঁড়ালে মনে হয় এটা কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠ নয়, এটা কোনো এক ধানখেত। দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা খেলার মাঠগুলো ব্যবহার না করায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।

টঙ্গী ৪৭ নম্বর ওয়ার্ড শিলমুন জাম্বুরারটেক এলাকার স্থায়ী বাসিন্দা অভিভাবক শিরিন আক্তার বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে বাচ্চারা অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছে। অনলাইনে নামমাত্রই  ক্লাস করে কোনো সুফল পাচ্ছে না। প্রতিষ্ঠান বন্ধ থাকলে কী হবে সময়মতো ঠিকই বেতন পরিশোধ করতে হচ্ছে। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম চালু করা জরুরি। ঘরে বসে থাকতে থাকতে বাচ্চারা মেধাশূন্য হয়ে পড়ছে। টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের অধ্যক্ষ আলাউদ্দিন মিয়া বলেন, দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, শিক্ষার্থীরা স্কুলে আসছে না, যে কারণে প্রতিষ্ঠানের মাঠগুলোতে ঘাস জমে আছে। প্রতিষ্ঠান চালু হলে আবার আগের মতো পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে। তারপরও আমরা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার চেষ্টা করে যাচ্ছি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর