মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

নাগরিক দুর্ভোগ নতুন ড্রেনে

নজরুল মৃধা, রংপুর

নাগরিক দুর্ভোগ নতুন ড্রেনে

রংপুর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় অপরিকল্পিতভাবে ড্রেন নির্মাণে সুবিধার চেয়ে অসুবিধাই বেশি হচ্ছে। আগে যে ড্রেন দিয়ে বৃষ্টির পানি অনায়াসে নিষ্কাশন হতো এখন নতুন ড্রেনে পানি নিষ্কাশন বাধাগ্রস্ত হচ্ছে। নগরীর হাবিবনগর ও মাস্টারপাড়া এলাকায় অপরিকল্পিত এবং অনিয়মভাবে ড্রেন নির্মাণ করার অভিযোগ ওঠেছে। ২১ নম্বর ওয়ার্ডের হাবিবনগর ও মাস্টারপাড়া এলাকায় ড্রেনের কাজ করা হয়। নতুন ড্রেন অপরিকল্পিতভাবে করার কারণে এখন সেসব এলাকার মানুষ মারাত্মক ভোগান্তিতে পড়েছে।

স্থানীয়রা জানান, ড্রেন না থাকায় তারা বিগত মেয়রের কাছে যান, কাজ হয়নি। এরপর বর্তমান মেয়র দ্রুত ড্রেন নির্মাণের উদ্যোগ নেন। কাজও শেষ হয় ড্রেনের। কিন্তু এই ড্রেন আগের চেয়ে ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। সামান্য বৃষ্টিতে ড্রেন ভরে যায়। সব জায়গা পানিতে একাকার হয়, ঘরেও পানি ঢুকে যায়। অপরিকল্পিত ড্রেনের কারণেই তাদের এই অবস্থা। একই ভোগান্তির কথা জানান মাস্টারপাড়া এলাকারও লোকজন।

ওই ওয়ার্ডের কাউন্সিলর মাহাবুবার রহমান মনজু বলেন, নগরীকে ঢেলে সাজাতে মেয়র উন্নয়ন কাজ করে যাচ্ছেন। হাবিবনগর ও মাস্টারপাড়া এলাকায় অনিয়ম ও অপরিকলিতভাবে ড্রেন নির্মাণ করা হয়েছে। এখন সেই ড্রেন আগের চেয়ে বেশি ভোগান্তির কারণ। তিনি বিষয়টি তদন্তের জন্য মেয়রের হস্তক্ষেপ চেয়েছেন। রসিকের প্যানেল মেয়র মাহামুদুর রহমান টিটু বলেন, বিষয়টি মেয়রকে জানিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর