মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২ ০০:০০ টা

অবৈধ দখলে সড়কে ভোগান্তি

আফজাল, টঙ্গী

অবৈধ দখলে সড়কে ভোগান্তি

গাজীপুর মহা নগরের বিভিন্ন সড়ক, ফুটপাথ দখল করে গাড়ি পার্কিং, মালামাল লোড-আনলোড ও দোকান বসিয়ে মানুষের চলাচলে চরম দুর্ভোগ সৃষ্টি করা হয়েছে। এই অবৈধ তৎপরতায় সিটির রাস্তা অবরুদ্ধ হয়ে পড়েছে। মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।

টঙ্গীর শিলমুন, মরকুন, গোপালপুর, আরিচপুর, দত্তপাড়া, টঙ্গী বাজার, স্টেশন রোড, মেঘনা রোড, হকের মোড়, পিনাকী রোড, চেরাগআলী, গাজীপুরা সাতাইশ, আউচপাড়া, মুদাফা, বড়বাড়ী, মিরেরবাজারর পুবাইল, মালেকের বাড়ি, জয়দেবপুর, সালনা, কোনাবাড়ী, কাশিমপুরসহ বিভিন্ন এলাকায় কারখানা কর্তৃপক্ষ সড়কের জায়গা কিংবা ফুটপাথ দখল করে পিকআপ ভ্যান ও পণ্যবাহী ট্রাক রেখে মালামাল লোড- আনলোড করে। এর মধ্যে টঙ্গী শিলমুন আবদুর গফুর খান রোডে ডেনিম ক্রিয়েশন, ইউরো ওয়াশিং, এফ জে এস লন্ড্রি, উইনডি গ্রুপ, শ্রাবণ ওয়াশ, হোয়াইট ওয়াশ, ইনভার টেক, পপুলার ওয়াশিং, বিসিক, নোমান গ্রুপ, রূপসী ওয়াশিংসহ শতাধিক কারখানা সড়কের জায়গা ও ফুটপাথ দখল করে গাড়ি পার্কিং করে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

অন্যদিকে হকার ও বিভিন্ন ব্যবসায়ী ফুটপাথ দখল করে দোকান বসিয়েছেন। এর মধ্যে টঙ্গী স্টেশন রোড, টিঅ্যান্ডটি বাজার, টঙ্গী বাজার, চেরাগআলী, কলেজ গেট, খাঁ-পাড়া, গাজীপুরা, সাতাইশ, এরশাদ নগর, বড়বাড়ী, বোর্ডবাজারসহ নগরজুড়ে একই চিত্র।

এ বিষয়ে বিভিন্ন কারখানার মালিকপক্ষ বলেন, ভাড়া জায়গায় কারখানা, তাই পার্কিং না থাকায় রাস্তায় গাড়ি রাখতে হচ্ছে। তবে অনেকের জায়গা থাকলেও তারা সড়ক দখল করে মালামাল লোড-আনলোড করছে।

সিটি করপোরেশন টঙ্গী জোনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা কে এম জহুরুল আলম বলেন, সড়ক কিংবা ফুটপাথের জায়গা দখল করে মানুষের চলাচলে বিঘ্ন ঘটানো যাবে না। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

গাজীপুর সিটির (ভারপ্রাপ্ত) মেয়র আসাদুর রহমান কিরণ বলেন, রাস্তা প্রশস্ত করা হচ্ছে মানুষের চলাচলে সুবিধার্থে। সেই রাস্তার জায়গা কিংবা ফুটপাথ দখল করে গাড়ি পার্কিং কিংবা দোকান বসালে ব্যবস্থা নেব। সিটির রাস্তা, ফুটপাথ কোনোভাবেই দখল করা যাবে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর