মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সড়কের ওপর ছাগলের হাট

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম

সড়কের ওপর ছাগলের হাট

চট্টগ্রাম নগরের দেওয়ান হাট মোড় থেকে দক্ষিণে গেলেই পোস্তার পাড় সড়ক। পোস্তার পাড় হয়ে সড়কটি ধনিয়ালা পাড়ায় বের হয়। দুই লেনের সড়কটিতে নিয়মিতই চলাচল করে ছোট বড় অনেক যানবাহন। কিন্তু দীর্ঘ দিন ধরেই সড়কের একটি লেন দখল করে বসছে ছাগলের হাট।   

স্থানীয়দের অভিযোগ, প্রতিদিন অসংখ্য ছাগল এখানে বিক্রয় হয়। ফলে এখানেই ছাগলগুলো মলমূত্র ত্যাগ করে। এসব মলমূত্র সড়ক, সড়কের আশপাশের নালা-নর্দমায় পড়ে থাকে। এতে ছড়িয়ে পড়ে দুর্গন্ধ। দীর্ঘদিন ধরে এটি চলে আসলেও এর কোনো প্রতিকার নেই। চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) বাজারটি ইজারা দিয়েছে।

আগে কেবল কোরবানির হাটের জন্য ইজারা দিত জায়গাটি। তিন বছর আগে চসিক বার্ষিক ছাগলের হাটের জন্য ইজারা দেয়। এটি নগরের অন্যতম ছাগলের হাট। ছাগলের জন্য প্রসিদ্ধ। যে কোনো সময় ছাগল পাওয়া যায় এ হাটে। কিন্তু সড়কের ওপর হাট হওয়ায় পথচারী ও যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। সহ্য করতে হয় দুর্গন্ধ। সড়কে লেগে যায় যানজট।

উত্তর পাঠানটুলী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ জাবেদ বলেন, বাজারটি নিয়ে আমরা বেশ সমস্যায় আছি। সড়কের ওপর এবং একটি আবাসিকে বাজার, তা কোনো মতেই মানা যায় না। প্রতিদিনই সেখানে ছাগলের বর্জ্য জমছে। বিশেষ করে ছাগলের ত্যাগ করা মলমূত্রগুলোর দুর্গন্ধ ছড়িয়ে পড়ার বিষয়টি নিয়ে এলাকাবাসী ভোগান্তির শিকার হচ্ছেন। জনস্বার্থে এটি অপসারণ করতে হবে। তাছাড়া, ছাগলের হাটের কারণে সৌন্দর্যবর্ধনও নষ্ট হয়ে যাচ্ছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর