বুধবার, ২৮ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

মানানসই নেইলপলিশ

মানানসই নেইলপলিশ

শীত আসছে। বছরজুড়ে ফ্যাশনিস্তারা এই সময়টার অপেক্ষায় থাকেন। আর এই সময়টায় পোশাকের সঙ্গে ফ্যাশনেবল হয়ে উঠতে নেইলপলিশের জুড়ি নেই। মানে এক আঙ্গুলে অন্য রঙের পলিশ। কিন্তু কোন আঙ্গুলে রাঙাব অন্য রং? মধ্যমা না তর্জনী? আবার নেইলপলিশের রং-ই বা কেমন হবে? কোথায় কেমন ফ্যাশন মানানসই? পার্টিতেই বা কেমন রং মানাবে? সব সময়ই মনে এসব প্রশ্ন লুকোচুরি খেলে।

 

পারলারগুলোও নেইল আর্টে পারদর্শী। আবার ঘরে বসে আপনিও করতে পারেন এই শখের কাজটি। নেইল আর্টের রয়েছে কিছু সরঞ্জাম। বাজারে পাওয়া যায় নেইল আর্টের নানা রকম ব্রাশ, পিন, পাথর ইত্যাদি। সেগুলোর পাশাপাশি আপনি চাইলে ব্যবহার করতে পারেন সরু ক্লিপ কিংবা টুথপিক। এখন আপনি চাইলে ঘরে বসেই শিখে যেতে পারেন এই শিল্পের কৌশল। সাহায্য নিতে ইউটিউবে নেইল আর্টের অসংখ্য টিউটোরিয়াল আপনি পেয়ে যাবেন।

 

তবে নখে নেইলপলিশ লাগানো নিয়ে ঝামেলার কিছু নেই। নেই কোনো ধরাবাঁধা নিয়মও। যে কোনো আঙ্গুলই রাঙাতে পারেন। যদিও অনামিকা আঙ্গুলই নতুন প্রজন্মের প্রথম পছন্দ। কেউ আবার তারই সঙ্গে রাঙিয়ে নেন কড়ে আঙ্গুলও। আর ডিভারদের মতো গ্লো লুক পেতে বেছে নিতে পারেন গাঢ় রঙের পলিশ। পার্পল, ডার্ক রেড, চকলেট, চেরি রেড, নেভি ব্লু, হান্টার গ্রিনের মতো রং-ই এখনকার ট্রেন্ড। সঙ্গে মিলিয়ে এক আঙ্গুলে পরতে পারেন প্যাস্টেল শেড। মুক্তো সাদা, আইভরি বা হালকা গোলাপি আপনার সাজে ফেমিনিন লুক আনবে। আর রাতের পার্টি থাকলে ওই আঙ্গুলেই চাপিয়ে নিন গ্লিটার। ভিড়ের মাঝেও নজর কাড়বে সবার।

নখের নকশার জন্য পছন্দের নেইলপলিশ লাগিয়ে নিন। শুকিয়ে গেলে মনের মতো ডিজাইন এঁকে রাঙিয়ে তুলুন নখ। পত্রিকা কিংবা ফ্যাশন ম্যাগাজিনেও নখের আঁকিবুঁকি নিয়ে অনেক টিপস পেয়ে যাবেন। তবে নকশা শুকিয়ে যাওয়ার পর নখের ওপর স্বচ্ছ রঙের নেইলপলিশ লাগালে আরও সুন্দর দেখাবে, রং হবে দীর্ঘস্থায়ী। অনেকেই কৃত্রিম নখ ব্যবহার করে থাকে আঁকার ক্ষেত্রে। ফলে শখ পূরণ হবে নখের কোনো ক্ষতি ছাড়াই। এ ক্ষেত্রে ঝামেলাও কমে আসবে।

 

তবে, কোন পোশাকে কেমন নেইলপলিশ পরবেন তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বের কিছু নেই।

►  কালো রঙের পোশাক, তা শার্ট বা কামিজ এমনকি জিন্সের সঙ্গেও রেড বা ডার্ক রেড সহজেই মানিয়ে যায়। সাদা রঙের পোশাকেও রেড কালারটি দারুণভাবে গ্লো আনে। তবে অন্য রঙের পলিশও ট্রাই করতে পারেন। এ ক্ষেত্রে প্যান্টের রংটিকে প্রাধান্য দিন।

►  কালো, ধূসর অথবা সাদা যে কোনো রঙের সঙ্গেই মানিয়ে যায় নিয়ন গোলাপি রঙের পলিশ।

►  অস্বচ্ছ গোলাপি রঙের পলিশও মানিয়ে যায় যে কোনো পোশাকের সঙ্গেই।

►  গোলাপি রংটা আর সব রঙের সঙ্গে মানিয়ে গেলেও লাল অথবা খুব বেশি উজ্জ্বল রঙের পোশাকের ক্ষেত্রে এটি না ব্যবহার করাই ভালো।

►  প্যাস্টেল রঙের পোশাক পরলে নীল রঙের পলিশ দিতে পারেন। লুকে আনবে ভিন্নতা।

►  সোনালি ও রুপালি রঙের পোশাকের সঙ্গে ব্যবহার করুন হালকা নীল বা আকাশি রঙের নেইলপলিশ।

►  সাদা পোশাকে হালকা হলুদ নেইলপলিশ বেস্ট।

 

লেখা : নূরজাহান জেবিন

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর