বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

বড়দিনের উপহার

বড়দিনের উপহার

আসছে বড়দিন। খ্রিস্টীয় ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। আর এই উৎসব উদযাপনে গোটা বিশ্বে উঠেছে সাজ সাজ রব। উৎসবে পিছিয়ে নেই বাংলাদেশও। বড়দিনকে কেন্দ্র করে গির্জায় গির্জায় চলছে সাজসজ্জা, আলোকসজ্জা, ক্রিসমাস ট্রি, সান্তাক্লোজের পোশাক কেনাকাটাসহ অনেক কিছু। উৎসবের নানা রীতির মতো বড়দিনেও পরিবার, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, প্রিয়জনের মাঝে চলে উপহার বিতরণের পালা। আর এই উপহার কেনা নিয়েই দেখা দেয় দ্বিধা। তাই জেনে নিই বড়দিনের কিছু সহজাত উপহারের তালিকা :

 

বড়দিনের কেক

বড়দিন মানেই ক্রিসমাস কেক। আর কেক এমন একটি জিনিস যা ছোট-বড় সবাইকেই উপহার দেওয়া যায়। বিশেষ করে প্রিয়জন এবং ছোট্টদের এই উপহার চমকে দেবে সহজেই। কেক বিভিন্ন ফ্লেভারের পাওয়া যায়। তাই আপনি যাকে দেবেন তার পছন্দের ফ্লেভারের কেক উপহার দিতে পারেন। বিভিন্ন বেকারি থেকে এই কেক অর্ডার করতে পারেন। আর যদি খুব ব্যস্ত থাকেন তাহলে অর্ডার করে নিন অনলাইনেই।

 

চকলেট

কেক ছাড়াও আপনি যে কাউকেই চকলেট উপহার দিতে পারেন। সবার কাছে চকলেট একটি প্রিয় উপহার। এখন চকলেটের বক্স, প্যাকেজ, সেটও পাওয়া যায়। এখন যে কোনো সুপারশপেই এগুলো পাওয়া যায়।

 

পরিবেশবান্ধব গাছ

গাছ কে না পছন্দ করে বলুন। বড়দিনে গাছ হতে পারে একটি ভিন্নতর উপহার। বিশেষ করে যারা বাগান করতে পছন্দ করেন তারা বেশ খুশিই হবেন। আর এখন ঘরে রাখার জন্য নানা ধরনের ইনডোর প্লান্টও পাওয়া যায়। এগুলো আশপাশের নার্সারিতেই পেয়ে যাবেন।

 

বড়দিনের কার্ড

যে কোনো বিশেষ দিবসে বা উৎসবে শুভেচ্ছা জানাতে কার্ড দেওয়ার রীতি বহু পুরনো। বাজারে এখন নানা রঙের, নকশার কার্ড পাওয়া যায়। তাই এই বড়দিনে কার্ড হতে পারে আপনার অন্যতম উপহার। বিশেষ করে প্রিয়জনকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে কার্ড দিতে পারেন।

 

অন্যান্য উপহার

বড়দিনের উপহার হিসেবে ডায়েরি, টেডিবিয়ার, বই, অলঙ্কার, শো-পিস, পারফিউম, মগ, ফুলদানিও দিতে পারেন।

 

লেখা : উম্মে কুলসুম রাহী

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর