বুধবার, ২০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

গোলাপি ঠোঁট পেতে...

গোলাপি ঠোঁট পেতে...

সুন্দর ঠোঁটের হাসি সবার নজর কাড়ে। আর  স্বাস্থ্যোজ্জ্বল ঠোঁটই কেবল হাসিকে করে আকর্ষণীয়। তবে অনিয়মিত জীবনধারা এবং ঠোঁটের যত্নে অবহেলায় ঠোঁট কালচে হয়ে যেতে পারে। জেনে নেওয়া যাক ঘরোয়া উপায়ে স্থায়ী সুন্দর আকর্ষণীয় গোলাপি ঠোঁট পাওয়ার উপায়...

 

প্রতিদিন ঠোঁটে সামান্য চিনি দিয়ে হালকা করে স্ক্রাবিং করুন। এতে ঠোঁট সতেজ থাকে।

পরিষ্কার টুথব্রাশ দিয়েও হালকা করে ঠোঁটে স্ক্রাব করতে পারেন। এতেও ঠোঁটে রক্ত সঞ্চালন বাড়ে। ফলে ঠোঁট হয় গোলাপি, আকর্ষণীয়।

এক চামচ অলিভ অয়েলের সঙ্গে এক চিমটি দারুচিনি গুঁড়া মিশিয়ে ঠোঁটে ১০ মিনিট মাখিয়ে রাখুন। এবার কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। তফাৎটা নিজের চোখেই দেখতে পাবেন।

ঠোঁট সতেজ, আকর্ষণীয় করে তুলতে নিয়মিত সিরাম ব্যবহার করুন। ঠোঁটের জন্য সিরাম হিসেবে নারিকেল তেল, আমন্ডের তেল বা অলিভ অয়েল ব্যবহার করতে পারেন।

এক চামচ মধুর সঙ্গে সামান্য ব্রাউন সুগার মিশিয়ে মিশ্রণটি ঠোঁটে লাগিয়ে আলতো করে মালিশ করুন। কিছুক্ষণ পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

লেবুর রসের সঙ্গে খানিকটা চিনি ও মধু মিশিয়ে ঘরে বসেই নিতে পারেন ঠোঁটের পুরোপুরি যতœ। ঘণ্টাখানেক পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

গোলাপের পাপড়ি দুধের মধ্যে রেখে তাতে মধু ও গ্লিসারিন মিশিয়ে নিন। এরপর ১৫ মিনিট ঠোঁটে মাখুন। এরপর দুধ দিয়ে ঠোঁট মুছে নিন।

বাদামের তেল, মধু ও চিনির মিশ্রণ করুন। প্যাকটি আপনার ঠোঁট কেবল সুন্দরই করবে না, কোমলতাও বাড়াবে।

লেবুর রসের সঙ্গে খানিকটা গ্লিসারিন মিশিয়ে ঠোঁটে মাখুন।  কয়েক দিনেই আপনি পাবেন চমৎকার ফল।

 

লেখা : নূরজাহান জেবিন

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর