বুধবার, ২০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

পুরনো জিন্সে ঘরসজ্জা

পুরনো জিন্সে ঘরসজ্জা

পার্স বা ব্যাগ : একসঙ্গে অনেক কিছু বহন করতে প্রয়োজন ব্যাগ। আর টাকা, কার্ড বহন করতে পার্স। সেই পার্স বা ব্যাগ যদি হয় জিন্সের, তাহলে মন্দ হয় না। আজকাল শুধু পার্স বা ব্যাগই নয়, ওয়ালেট কিংবা মানিব্যাগও তৈরি হচ্ছে পুরনো জিন্স দিয়ে। যা ফ্যাশনে আনে ব্যতিক্রমী লুক।

 

টেবিল ল্যাম্প শেড : ঘরসজ্জায় ব্যতিক্রমী দেখাতে জিন্সের টেবিল ল্যাম্প শেড ব্যবহার হয়ে আসছে। এটি ঘরে আনে একেবারে নতুন মাত্রা। পুরনো জিন্স ল্যাম্প শেডের মাপ অনুযায়ী কেটে তৈরি করা হয় এই ল্যাম্প শেড। অনেকে আবার একে ল্যাম্প শেডের কাভার হিসেবেও ব্যবহার করতে পারেন।

 

কুশন-বালিশের কভার : ড্রইংরুমের আবহ পরিবর্তনে সোফার কুশন কিংবা বালিশের কভার হিসেবে ব্যবহার হচ্ছে পুরনো জিন্স। আজকাল ফ্যাশন হাউসগুলোয় পাওয়া যাচ্ছে নান্দনিক জিন্সের কুশন-বালিশের কভার।

মাল্টিপারপাস হোল্ডার :  পুরনো জিন্সের পকেট পছন্দমতো সাজিয়ে নিতে পারেন মাল্টিপারপাস হোল্ডার হিসেবে। এসব মাল্টিপারপাস হোল্ডারের পকেটগুলোয় রিমোট কন্ট্রোল, মোবাইল ফোন, কলম, আর্টব্রাশ, নোটবইসহ অনেক কিছুই সাজিয়ে রাখা যায়।

 

টেবিল ম্যাট : ডাইনিং টেবিলের ওপর রাখা ছোট ছোট ম্যাট বদল করে জিন্সের ম্যাট ব্যবহার করতে পারেন। এটি বদলে দেবে ডাইনিং টেবিলের রূপ।

ফ্লোর ম্যাট : ডোর ম্যাট কিংবা ফ্লোর ম্যাট হিসেবেও জিন্সের ম্যাট বেশ জনপ্রিয়। অন্দরের সাজে বৈচিত্র্যতার জন্য অনেকেই বেছে নিচ্ছেন জিন্সের তৈরি এসব ম্যাট।

 

এ ছাড়াও রান্নাঘরের গরম পাতিল ধরার জন্য জিন্সের পকেট কেটে পেছনে অন্য কাপড় লাগিয়ে বানিয়ে নিন পট হোল্ডার।

 

লেখা : মোহাম্মদ সুজন

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর