বুধবার, ১০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

মজাদার রেসিপি

মজাদার রেসিপি

ভালোবাসার রং লাল। আর এই বিশ্ব ভালোবাসা দিবসে প্রিয়জনের আয়োজনে রাখুন রঙিন ডেজার্ট। রেসিপি প্রদান করেছেন রন্ধনশিল্পী- ফাহা হোসাইন

ভ্যালেন্টাইন কুকিজ

উপকরণ

ময়দা ২ কাপ, বাটার ১০০ গ্রাম, আইসিং সুগার ১০০ গ্রাম, ভ্যানিলা ফ্লেভার ১ চা চামচ, লবণ ১/৮ চা চামচ, ডিম ১টি।

প্রণালি

মাখন মাইক্রোওভেনে গলিয়ে নিন, সব উপকরণ একসঙ্গে মাখিয়ে ময়ান করে ভেজা কাপড় দিয়ে ঢেকে ফ্রিজে ২ ঘণ্টা রেখে দিন, ১/২ ইঞ্চি পুরু করে বেলে নিয়ে কুকিজ কাটার দিয়ে কেটে মাইক্রোওভেনে মিডিয়াম হাইতে ১০ মিনিট বেক করে নিন, হয়ে যাবে কুকিজ।

সুগার টপিং : আইস সুগার ২৫০ গ্রাম, ডিমের সাদা অংশ ১টি।

প্রস্তুতকরণ : একটি হ্যান্ড মিক্সার দিয়ে আইস সুগার ও ডিমের সাদা অংশ ভালোভাবে বিট করে নিতে হবে। এবার পাইপিং ব্যাগে ভরে পছন্দমতো নকশা করুন, কমপক্ষে ৮ ঘণ্টা শুকিয়ে যে কোনো বয়ামে ভরে রাখুন।

 

দুধ দুলারী

উপকরণ

দুধ ১ কেজি, কনডেন্সড মিল্ক ৬ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, সেদ্ধ রঙিন সেমাই ১/২ কাপ, স্ট্রবেরি জেলি, ম্যাংগো জেলি, গ্রিন জেলি ১ প্যাকেট করে, ফ্রেশক্রিম ২০০ মিলি, মাওয়া ১/২ কাপ, মিক্সড ফ্রুট ককটেল ১ ক্যান, বাদাম কুচি ১ টেবিল চামচ।

প্রণালি

প্রতিটি কালারের জেলি প্যাকেটের নির্দেশ অনুযায়ী বানিয়ে ফ্রিজে রেখে জমে গেলে কেটে নিতে হবে। কর্নফ্লাওয়ার ১/৪ কাপ ঠান্ডা দুধে গুলে নিতে হবে। এবার একটা প্যানে দুধ নিয়ে তাতে কনডেন্সড মিল্ক ও কর্নফ্লাওয়ারের মিশ্রণ মিশিয়ে চুলায় বসিয়ে দিতে হবে। মিশ্রণটি ঘন হয়ে এলে চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে নিতে হবে। ঠান্ডা দুধের মিশ্রণে ফ্রেশক্রিম দিয়ে মেশাতে হবে। এবার সেদ্ধ সেমাই, মিক্সড ফ্রুট ককটেল, ছোট রসগোল্লা, ছোট গোলাপ জাম, কিছু কাটা জমানো জেলি, কিছু বাদাম কুচি সব শেষে মাওয়া দিয়ে দিলে হয়ে যাবে মজাদার দুধ দুলারী।। এবার পরিবেশনের পাত্রে নিয়ে আরও কিছু মিষ্টি আর জেলি দিয়ে ফ্রিজে রেখে দিতে হবে। পরিবেশনের আগে বাদাম কুচি ছড়িয়ে দিতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর