বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

এখন ওভারকোট

এখন ওভারকোট

মডেল : মাহতাবিন মম, পোশাক : ডাহুকী, ছবি : মোবারক ফয়সাল

শীত পোশাকের প্রসঙ্গ এলে প্রথমেই মনে পড়ে শাল, সোয়েটার, জ্যাকেট কিংবা ব্লেজারের কথা। এখন সময় বদলেছে। আজকাল ফ্যাশনেবল শীত পোশাকের  ট্রেন্ড হিসেবে চলছে বিভিন্ন ধরনের লংকোট কিংবা ওভারকোট...

ভোরের হালকা কুয়াশা আর ঘরে ফ্যান না চালানো জানান দিচ্ছে যে শীত চলে এসেছে। ইতিমধ্যে শুরু হয়ে গেছে শীতের পোশাক গায়ে চাপানো।  গোটা দেশের ফ্যাশন হাউস এবং শপিংমলের দোকানে এসেছে শীতের পোশাক।

শীত মানেই ফ্যাশনেবল লুক। এই মৌসুমে ফ্যাশনপ্রেমীদের ফ্যাশনে থাকে না কোনো কমতি। আর শীতে কোট সম্পর্কে ভাবতেই চোখের সামনে ভেসে ওঠে রকমফের কোট-ব্লেজার। যার মধ্যে অন্যতম ওভারকোট। যাকে অনেকেই লং কোট নামেই চেনেন। ওভারকোট সাধারণত হাঁটু পর্যন্ত লম্বা আবার একটু খাটোও হয়। কোমরের কাছাকাছি থাকে বেল্ট। হাল ফ্যাশনে নিজেকে একটু ভিন্নভাবে উপস্থাপন করতে ব্লেজারের পাশাপাশি ওভারকোটের চাহিদা এখন বিশ্বজুড়ে। যে কোনো পোশাকের সঙ্গে মানিয়ে পরা যায় ওভারকোট। বর্তমানে বাজারে কয়েক ধরনের ওভারকোট পাওয়া যায়। ওভারকোট সাধারণত কাপড় দিয়ে তৈরি করা হয়। তবে পাশাপাশি কটন, খাদি, উলেন এবং সফট লেদার ইত্যাদিও ব্যবহার করা হয়। ব্লেজার কাপড়ের পাশাপাশি মিক্সড উলের স্ট্রাইপের ওভার কোটগুলোই মেয়েদের বেশি পছন্দ।

রঙের ক্ষেত্রে কালো, সাদা, চাপা সাদা, ছাই, ধূসর ছাড়াও হলদে সবুজ, লাল, গোলাপি, নীল ইত্যাদি বিভিন্ন রঙের স্ট্রাইপ বা অন্য ডার্ক রংগুলোই বেশি প্রাধান্য পায়। ওভারকোট জিন্স, গ্যাবার্ডিন এমনকি ফরমাল প্যান্ট কিংবা ট্রাউজারের সঙ্গেও মানানসই। ভিতরে একটু মোটা কাপড়ের টপস কিংবা টি-শার্ট পরলে ওভারকোটের বুকের অংশটা খোলা রেখেই পরতে পারেন। আবার চাইলে সব বোতাম আটকে দিয়ে বডির সঙ্গে ফিটিং করেও পরতে পারেন। দুটি স্টাইলই চলছে এখনকার ট্রেন্ডে। অফিসে গেলে উজ্জ্বল রঙের শার্টের সঙ্গে মানিয়ে অ্যাশ কিংবা ব্ল্যাক ওভারকোট পরতে পারেন। সাদা শার্টের সঙ্গে খাকি বা ইয়েলো  কোট কিংবা মেরুন শার্টের সঙ্গে ডিপ ব্লু কোট পরা যেতে পারে। সঙ্গে পরুন মানানসই জুতা।

 

কোথায় পাবেন :

রাজধানীর এলিফ্যান্ট রোড, ধানমন্ডি, গুলশান, বনানী ও উত্তরার বিভিন্ন শপিং কমপ্লেক্স ঘুরলেই পেয়ে যাবেন আপনার পছন্দের এ পোশাকটি। এবার এক্সটাসি, ক্যাটস আই, ইনফিনিটি, ওয়েস্ট্যাক্স, ট্রেন্ডস, ইয়েলো, আর্টিস্ট, রিচম্যান, ইনফিনিটি, স্মার্টেক্স, ব্যাঙ, প্লাস পয়েন্ট এবং অন্য ফ্যাশন হাউসগুলো ওভারকোটের ক্ষেত্রে  বেশ বৈচিত্র্য এনেছে। সব হাউসেই বিভিন্ন রঙের ও স্টাইলের ওভারকোট পাওয়া যাবে। তাই পছন্দের  পোশাকটি কিনতে হলে ঢুঁ মারতে পারেন যে কোনো হাউসে। তবে রেডিমেড না চাইলে পছন্দ অনুযায়ী কাপড় কিনে বানিয়েও নিতে পারেন ওভারকোট। কাপড় কিনতে পারেন পরিচিত কোনো ভালো টেইলর থেকে। বাজেট একটু বেশি থাকলে যেতে পারেন কোনো ব্র্যান্ডেড দোকানে। স্থানভেদে ১২০০-১০০০০ টাকার ভিতরেই পাবেন পছন্দের ওভারকোট।

লেখা : ফেরদৌস আরা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর