বুধবার, ১২ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

উষ্ণতার ওয়েস্টার্ন

শীত মৌসুম এলেই পোশাকের জমিনে চলে রঙের খেলা। স্টাইলস্টেটমেন্টে দেশীয় ট্রেন্ডের পাশাপাশি বিদেশি মেজারমেন্টও জমিয়ে তোলে ফ্যাশন। অর্থাৎ কুল সিজনে হট স্টাইল...

উষ্ণতার ওয়েস্টার্ন

♦ মডেল : আলভী ও শারমিন রিমু ♦ স্টাইল : বিডি মিজু ♦ ছবি : আলামিন কাব্য

বছরজুড়ে ট্রেন্ডি লুকে কম-বেশি থাকছে ওয়েস্টার্ন লুক। তবে শীতে তার জবরদস্তি চলে পুরোদমে। আর তাতেই ওয়েস্টার্ন আউটফিট আধুনিক ফ্যাশনে জায়গা করে নিয়েছে বিশ্বব্যাপী। বর্তমান ট্রেন্ডে দেশীয় পোশাক থেকে শুরু করে ওয়েস্টার্ন পোশাকও আছে তরুণ-তরুণীদের পছন্দের তালিকায়। যারা ফ্যাশন-সচেতন, তাদের কাছে ওয়েস্টার্ন পোশাকের ক্রেজ অন্যরকম। কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তরুণ-তরুণী থেকে শুরু করে করপোরেট লেভেলের নারী-পুরুষও পরছেন ওয়েস্টার্ন পোশাক।

 

স্টাইলিশ জ্যাকেট : জ্যাকেট উষ্ণতার পাশাপাশি আপনাকে করে তুলবে দারুণ স্টাইলিশ। লেদার বা পিউ লেদারের তৈরি ফ্যাশনেবল জ্যাকেট, হালের ট্রেন্ড কৃত্রিম লেদারের জ্যাকেট, টুইড জ্যাকেট, বেসিক ওয়েস্টলেস জিপ ফ্রন্ট, ক্ল্যাসিক লেন্থ জিপ ফ্রন্ট, বোম্বার জ্যাকেট মেয়েদের জ্যাকেটের তালিকায় জনপ্রিয়। ডেনিম, গ্যাবার্ডিনের পাশাপাশি ডিজাইন বেশি চলছে লেদার ও কৃত্রিম লেদারের। রয়েছে বিভিন্ন রঙের।

 

ক্যাজুয়াল ব্লেজার : ফরমাল ব্লেজারের পাশাপাশি ক্যাজুয়াল ব্লেজারও শীতের স্টাইলিশ আউটফিট। শর্ট বডি ফিটিং-হ্যান্ডস্টিচ, অ্যাম্ব্রয়ডারি, বাটনলেস, টপসিন, বেনকলার, শার্ট কলারসহ অসংখ্য ডিজাইনের ক্যাজুয়াল ব্লেজার পরছেন অনেকেই। এ ধরনের ব্লেজারের মধ্যে নতুন এসেছে টার্টন অ্যাম্ব্রয়ডারি ব্লেজার। বর্তমানে কিছু ব্লেজার এমনভাবে তৈরি করা হচ্ছে যেটা ফরমাল, ক্যাজুয়াল দুই অনুষ্ঠানেই অনায়াসে পরা যাবে। সেমি-ক্যাজুয়ালও পছন্দ করছেন অনেকেই; যা অনায়াসে তরুণীরা পরতে পারবেন করপোরেট অফিস, মিটিং কিংবা অফিস পার্টিতে।

 

ব্লেজার-জ্যাকেট ট্রেন্ডি স্টাইল : সুতি প্রিন্টের বডিফিটিং শর্ট জ্যাকেট, বোম্বার জ্যাকেট, প্যারাসুট ও ফেইক লেদারের জ্যাকেট, অ্যাম্ব্রয়ডারি নকশার বডি ফিটিং জ্যাকেট যা দেখতে অনেকটা কটির মতো এবার ট্রেন্ডি শীত পোশাকের তালিকায় রয়েছে। অ্যাম্ব্রয়ডারি নকশার কিছু জ্যাকেট রয়েছে যেগুলো সামনের জিপার লাগিয়ে দিলে দেখতে অনেকটাই টপসের মতো লাগবে। জিপার খুলে রাখলে দেখতে বডি ফিটিং ক্যাজুয়াল ব্লেজারের মতো দেখায়। এগুলোর সামনের দিকে ডিজাইন করা বেল্ট, ফিতা রয়েছে। ইচ্ছা করলে তা বেঁধে কিংবা খুলে রেখে যোগ করতে পারেন নতুন কোনো স্টাইল।

 

কোট-ওভারকোট : এ শীতে নিজেকে একটু ভিন্নভাবে উপস্থাপন করতে স্টাইলিশ শীত পোশাকের তালিকায় রাখতে পারেন ওভারকোট কিংবা ট্রেঞ্চ কোট। ওভারকোট রয়েছে হাঁটু পর্যন্ত লম্বাও আবার একটু খাটোও। কিছু ওভারকোটে কোমরের কাছাকাছি বেল্ট দেওয়া থাকে। ব্লেজার কাপড়ের পাশাপাশি মিক্সড উলের স্ট্রাইপের ওভারকোট বেশ জনপ্রিয়।

 

শীতের যে কোনো পোশাকের সঙ্গে বটম হিসেবে সঙ্গী করতে পারেন জিন্স, ডেনিম, গ্যাবার্ডিন প্যান্ট। হালফ্যাশনে স্কিনি, ক্যাপ্রি, সেমি-ন্যারো, বুটকাট, স্ট্রেটকাট, ব্যাগিসহ বিভিন্ন ডিজাইনের জিন্স, ডেনিম পাওয়া যাচ্ছে বাজারে। সঙ্গে একই রং বা বিপরীত রঙের টি-শার্ট, ক্যাজুয়াল শার্ট পরে তার ওপর চাপিয়ে নিন স্টাইলিশ এই উইন্টার ওয়্যারগুলো।

 

 লেখা : ফেরদৌস আরা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর