বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

স্টাইলিশ স্ট্রিটওয়্যার

স্টাইলিশ স্ট্রিটওয়্যার

পোশাক ও ছবি : রাইজ

শীত তো থাকবে মোটে দুই মাস, কিংবা আরও কম। তাই বলে ফ্যাশনে কমতি থাকবে! তা নয়। আবার শীতকালীন ফ্যাশন সেকেলে শাল-চাদরে আবদ্ধ নেই। হাল ফ্যাশনে যুক্ত হয়েছে ওয়েস্টার্ন আউটফিট। শীত আসা উপলক্ষে দেশীয় আউটলেটগুলো সেজেছে সময়োপযোগী বাহারি ডিজাইনের ওয়েস্টার্ন ধাঁচের স্ট্রিটওয়্যারে।

এবার পৌষের শেষে শীতের প্রকোপ বাড়া শুরু করেছে। বছরজুড়ে যেসব স্টাইল কেবল চোখেই দেখেছেন, গরমের কারণে করা হয়ে ওঠেনি। এবারের শীতে সেসব স্টাইল চোখ বুঝে ট্রাই করতে পারেন। শপিংমল ও ফ্যাশন হাউসগুলো তারুণ্যের পোশাকি ক্যানভাসে রেখেছে বৈচিত্র্যের ছোঁয়া। রাতের পার্টি কিংবা দিনের আড্ডা, ঘোরাঘুরি সবই স্টাইলিশ হবে শীতের আদর্শে স্ট্রিটওয়্যারে। স্টাইল হবে, শীতেও আসবে উষ্ণতা।

আন্তর্জাতিক ফ্যাশন ট্রেন্ড থেকে অনুপ্রাণিত হয়ে প্রতিবছরই আবার এসব পোশাকের ওপর নানা পরীক্ষা-নিরীক্ষাও চলে। তাতে বেরিয়ে আসে নতুন ডিজাইন, নতুন প্যাটার্ন। সে পোশাকগুলোই নামিদামি ব্র্যান্ডের দোকান ঘুরে বসে যায় তরুণদের শরীরে। গত কয়েক বছর ধরে শীতের পোশাকের জায়গা দখল করে আছে হুডি বা পুলওভার। বছর বছর ডিজাইন আর কাটিং পরিবর্তন করে চলছে এটি। কাপড়েও অবশ্য পরিবর্তন আনা হয়। এ ক্ষেত্রে সুতি কাপড়ই ‘প্রথম’ স্থান অধিকার করে আছে। জ্যাকেট বা ব্লেজারেও এসেছে পরিবর্তন।

এদিকে, মাঝারি শীতে পরার জন্য বাজারেই পাওয়া যায় রংবেরঙের নানা নকশার সোয়েটার। ছেলেদের জন্য আছে ভি নেক, টারটল নেক, ক্রু নেক, গোল গলা প্রভৃতি। এবারের সিজনে উষ্ণতা ছড়াবে সলিড রং। বোম্বার, ভার্সিটি জ্যাকেট, ম্যাচিং কার্ডিগেন, ট্রেন্সকোট, সোয়াটার সবই থাকবে ট্রেন্ডে ইন। পশ্চিমা ট্রেন্ড অনুসরণ করে তারুণ্য নির্ভর ডিজাইন করা হচ্ছে এসবের। তবে কাপড়টা এ দেশের আবহাওয়া উপযোগী। কাপড় ভিন্নতায় ব্যবহার করা হচ্ছে উল বা ফ্লিসের পাশাপাশি নিটের সুতি ও অ্যাক্রিলিক মিশ্রণে তৈরি হয়েছে শীত পোশাক। মেয়েদের জন্য রাউন্ডনেক, টার্টলনেক সোয়েটার, লং কার্ডিগেনও থাকছে। স্টোরগুলোতে তরুণীদের জন্য আনা হয়েছে ক্যাজুয়াল ঘরানার নানা রকম পঞ্চ আর শ্রাগও। তরুণদের ফ্যাশন স্টেটমেন্ট থেকে এবারও শীতে জ্যাকেট এগিয়ে। ক্যাজুয়াল যে কোনো আয়োজনে পরতে পারেন ডেনিম, জিন্স, ফানেল, কর্ড, মোটা ক্যানভাস কাপড় বা প্যারাসুট কাপড়ের জ্যাকেট। ফরমাল কিংবা সান্ধ্য পার্টি থেকে নৈশ আড্ডাতে মানানসই পিওর লেদার বা আর্টিফিশিয়াল লেদারের জ্যাকেট। লেদারের জ্যাকেটের মধ্যে বেসিক ওয়েস্টলেস জিপ ফ্রন্ট, ক্লাসিক লেন্থ জিপ ফ্রট, টু বাটন, ফোর বাটন, ভেলেন্ট লেদার রাইডিং জ্যাকেট, ইলাস্টিক বোম্বার স্টাইল জ্যাকেট হালফ্যাশনে জনপ্রিয়। রয়েছে হুডি জ্যাকেটও। জ্যাকেট আর ব্লেজারের সংমিশ্রণে তৈরি নতুন ধরনের ব্লেজার জ্যাকেটও এখন জনপ্রিয়।

তবে তরুণ-তরুণীদের জন্য রেডি টু ওয়ার আউটফিট হিসেবে এবার হালকা বা মাঝারি শীতের জন্য ফ্যাশনে ইন জ্যাকেট, কটি, সোয়েটার, ডেনিম ও শ্রাগ। লেয়ারিং ফ্যাশন ট্রেন্ডের আদলে এসব শীত পোশাকে প্রাধান্য পেয়েছে রঙের বর্ণিলতা।

সর্বশেষ খবর