বুধবার, ১৫ জুন, ২০২২ ০০:০০ টা

মজাদার রেসিপি

বিকালের নাস্তায় বিশেষ কিছু খাবার বৃষ্টির দিনগুলোকে করে তুলবে আরও আনন্দময়। সে রকমই দুটি রেসিপি প্রদান করেছেন রন্ধনশিল্পী- কেকা ফেরদৌসি

মজাদার রেসিপি

ঝাল চিকেন ডোনাট

উপকরণ :

চিকেন কিমা : ৫০০ গ্রাম, সেদ্ধ

আলু ২ টি, বেরেস্তা ১ টেবিল চামচ, কাঁচামরিচ কুচি ৪টি, ধনেপাতা কুঁচি ১ টেবিল চামচ, ভাজা শুকনা মরিচ গুঁড়া ১ চা চামচ, লবণ ১ চা চামচ, ডিম ১টি, বিস্কুটের গুঁড়া আধা কাপ।

 

প্রণালি :

প্রথমে একটি বাটিতে চিকেন কিমা, সেদ্ধ আলু, বেরেস্তা, কাঁচামরিচ কুচি, ধনেপাতা কুচি, ভাজা শুকনা মরিচ গুঁড়া, লবণ, ডিম ও বিস্কুটের গুঁড়া দিয়ে ভালো করে মাখিয়ে নিন। মাখানো কিমা দিয়ে গোল ডোনাট আকারে তৈরি করে নিন। চুলায় একটি কড়াইয়ে তেল দিন, তেল গরম হলে তৈরি করা ডোনাটগুলো বাদামি করে ভেজে তুলে নিন।

 

মিনি বার্গার

উপকরণ

মুরগির মাংস পাতলা করে কাটা ৪ পিস, লবণ ১ চা চামচ, ভাজা শুকনা মরিচ গুঁড়া ১ চা চামচ, ডিম ২ টি, বিস্কুটের গুঁড়া ১ কাপ, তেল ২ কাপ, মেওজিনি : ১ কাপ টমেটো পাতলা করে কাটা ১ টি।

প্রণালি :

প্রথমে মুরগির মাংস ব্লেন্ড তার মধ্যে লবণ ও ভাজা শুকনা মরিচ গুঁড়া দিয়ে ভালো করে মাখিয়ে নিন। একটি কড়াইয়ে তেল দিন, তেল গরম হলে মাখানো মুরগির মাংস ডিমে চুবিয়ে বিস্কুটের গুঁড়াতে গড়িয়ে ডুবো তেলে বাদামি করে ভেজে তুলে নিন। এবার বনরুটি মধ্যে দিয়ে কেটে মেওনিজ মাখিয়ে ভাজা মুরগির মাংস, টমেটো ও লেটুসপাতা দিয়ে রুটির বাকি অংশ ওপরে দিন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর