রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

ক্যাথরিন কার্জ [ ফোর্বসের রাইজিং স্টার ]

ক্যাথরিন কার্জ [ ফোর্বসের রাইজিং স্টার ]

ক্যাথরিন কার্জ উদীয়মান কর্মীদের একজন। ফোর্বসের রাইজিং স্টার খেতাব পাওয়ার পর তার খ্যাতি ছড়িয়ে যায় দেশ থেকে বিদেশে। ক্যাথরিন কার্জের সৃজনশীলতার প্রদর্শন আর প্রয়োগের জায়গাটা উঠে আসে তার কিটরিঙ্ কোম্পানিতে কাজের মাধ্যমে। তরুণ তারকা কর্মী ক্যাথরিন কার্জ বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস বিশ্বের সেরা সৃজনশীল ব্যবসা প্রতিষ্ঠানের তালিকায় উঠে আসেন। এই প্রতিষ্ঠানগুলোর মধ্যে সেরা ১০ উদীয়মান তারকা কর্মীর তালিকায় তাকে বলা হয়েছে 'রাইজিং স্টার'। একেবারে প্রথমদিকে থাকা এই তরুণ তালিকায় ক্যাথরিনের নাম উঠে আসে তার কর্মদক্ষতা ও ম্যানেজমেন্টের জন্য। ক্যাথরিন কিটরিঙ্ সিস্টেম ইনকরপোরেটেডের ভাইস প্রেসিডেন্ট। কিটরিঙ্ েতার অবদান অনেক। সেরা ডিচাইনের খোঁজে তাকে ব্যস্ত থাকতে হয়েছে সবসময়। অনেকেই বলেছিলেন এই প্রতিষ্ঠানটিকে দাঁড় করাতে পারবেন না তিনি। কিন্তু সে শেষ পর্যন্ত সেটা করিয়ে দেখিয়েছিলেন। ২০০৯ সালে কিটরিঙ্রে ভাইস প্রেসিডেন্ট হওয়ার পর থেকে তার করা ডিজাইন দুনিয়াব্যাপী করা সেরা ইলেকট্রনিঙ্ ডিজাইনের রোল মডেল। উদ্ভাবনী ক্ষমতার জন্য তাকে পুরো প্রতিষ্ঠানের কর্মীরাই বলেছিলেন হয়তো এই প্রতিষ্ঠান ছেড়ে নতুন করে কোনো প্রতিষ্ঠান সে শুরু করতে পারে। কিন্তু তার জেদ আর পরিশ্রমের কাছে হার মানে সবাই।

নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে ব্যবসা এগিয়ে নেওয়ার দারুণ অসামান্য দক্ষতা রয়েছে তার। তার জন্ম ১৯৭৫ সালে। ২০০৯ সালে যুক্ত হন কিটরিঙ্ সিস্টেমের প্রোডাক্ট ডিজাইন বিভাগে। শুরু করেছিলেন ৪৫ জনের ছোট একটি দল নিয়ে, যা দিনকে দিন বেড়েছে। এর আগে তিনি তথ্য প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকলে প্রকৌশলী হিসেবেও কাজ করেছেন। মেমোরিয়াল ইউনিভার্সিটি অব নিউ ফাউন্ডল্যান্ড থেকে মনোবিজ্ঞানে স্নাতক এবং ইউনিভার্সিটি অব টরন্টো থেকে ফলিত বিজ্ঞান, যন্ত্র ও শিল্প প্রকৌশলে স্নাতকোত্তর করেন ক্যাথরিন।

কাজের পাশাপাশি আন্ডারস্ট্যান্ডিং ইওরস ইউজার এবং ক্রিয়েটিভিটি টু ট্রান্সফর্ম করপোরেট কালচার শীর্ষক দুটি প্রকাশনা প্রকাশ করেছেন। কাজের স্বীকৃতি হিসেবে ২০১১ সালে সিলিকন ভ্যালি বিজনেস জার্নালের সেরা অনূধর্্ব ৪০ বয়সীদের মধ্যে সেরা ৪০ জন তারকা কর্মীর তালিকায় যুক্ত হয়েছে তার নাম। এ ছাড়াও একই প্রতিষ্ঠানের চলতি বছরের সেরা উৎসাহী কর্মীদের নিয়ে করা তালিকায়ও যুক্ত হয়েছেন ক্যাথরিন। নিজের সৃজনশীলতা কাজে লাগিয়ে আরও কাজ করে যেতে চান এ তারকা কর্মী। ডিজাইন লিডারশিপেও ক্যাথরিন সেরাদের তালিকায় উঠে আসেন সর্বশেষ করা গবেষণায়।

 

 

সর্বশেষ খবর