৯ ডিসেম্বর, ২০১৮ ২০:২১

ড. রেজা কিবরিয়ার প্রতীক বরাদ্দপত্র গ্রহণ করেনি রিটানিং অফিসার

চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, হবিগঞ্জ

ড. রেজা কিবরিয়ার প্রতীক বরাদ্দপত্র গ্রহণ করেনি রিটানিং অফিসার

হবিগঞ্জ-১(নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী ড. রেজা কিবরিয়ার ধানের শীষ প্রতীক বরাদ্দপত্র (চিঠি) গ্রহণ করেননি রিটানিং অফিসার। রবিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন হবিগঞ্জের ৪টি আসনের বিভিন্ন দলের প্রার্থীরা প্রতীক বরাদ্দের চিঠি রিটার্নিং অফিসারের কাছে দাখিল করেন। ড. রেজা কিবরিয়া তার প্রতিনিধি’র মাধ্যমে বিকালে ৫টার কয়েক মিনিট আগে হবিগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মাহদুল কবীর মুরাদের নিকট প্রেরণ করেন। এ সময় রিটার্নিং অফিসার ড. রেজা কিবরিয়ার প্রতীক বরাদ্দের চিঠির মূল কপি না হওয়ায় ও চিঠিতে রেজা কিবরিয়ার স্বাক্ষর না থাকার কারণে চিঠিটি গ্রহণ করেননি। 

এ ব্যাপারে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ জানান, প্রার্থীদেরকে মহাসচিবের স্বাক্ষরিত দলীয় প্রতীক বরাদ্দ দেয়ায় চিঠির মূল কপি রিটার্নিং অফিসারের কাছে দাখিল করতে হয় এবং চিঠির মধ্যে প্রার্থী সত্যায়িত স্বাক্ষর থাকতে হবে। কিন্তু ড. রেজা কিবরিয়ার প্রতীক বরাদ্দপত্রের চিঠির মূল কপি দাখিল করেননি। তিনি ফটোকপি দাখিল করেছেন এবং চিঠিতে রেজা কিবরিয়া স্বাক্ষরও ছিল না। এ কারণে আমরা তার প্রতীক বরাদ্দের চিঠিটি গ্রহণ করেনি। 

এ ব্যাপারে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. রেজা কিবরিয়া জানান, আমি ঢাকায় থাকায় প্রতীক বরাদ্দের চিঠি রবিবার ই-মেইলে মাধ্যমে আমার প্রতিনিধি’র মাধ্যমে রিটানিং কর্মকর্তার কাছে পাঠিয়েছিলাম। কিন্তু রিটার্নি অফিসার তা গ্রহণ করেননি। তবে আজ প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল। আগামীকাল সকাল ১০টায় আমি রিটার্নিং অফিসারের কার্যালয়ে হাজির হয়ে প্রতীক বরাদ্দপত্র দাখিল করবো। আশা করি ধানের শীষের প্রতীক পাবো। 

এদিকে ড. রেজা কিবরিয়ার প্রতীক বরাদ্দের চিঠি রিটার্নিং অফিসার না গ্রহণ করার বিষয়টি ছড়িয়ে পড়লে এ নিয়ে জেলা জুড়ে আলোচনা শুরু হয়।

বিডি-প্রতিদিন/০৯ নভেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর